বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৭ ভাদ্র ১৪৩১ ।। ৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
লামায় ইসলামী আন্দোলনের ওলামা মাশায়েখ সম্মেলন গাজায় মানবিক সাহায্য প্রবেশে বাধা দেওয়া যুদ্ধাপরাধের শামিল: সৌদি আরব বন্যায় ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করেছেন শায়খ মুফতী হাফীজুদ্দীন হাটহাজারী মাদরাসায় সংবর্ধিত ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ ৬ মাসে কোরআনের হাফেজ হলেন ১২ বছর বয়সী মুনতাছির শ্রমিকদের বকেয়া বেতন কালকের মধ্যে পরিশোধ করা হবে : শ্রম উপদেষ্টা শুরু হচ্ছে সিরাতুন্নাবী সা. বক্তৃতা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, অংশ নেবেন যেভাবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৬ কিলোমিটার যানজট সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান উপদেষ্টা গোয়াইনঘাট সীমান্তে বিজিবির অভিযানে প্রায় দেড় কোটি টাকার ভারতীয় মালামাল জব্দ

প্রতীকি কাবা বানিয়ে চার হাজার শিশুকে হজ প্রশিক্ষণ (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মালয়েশিয়ার কুয়ালালামপুরে  প্রতীকি কাবা বানিয়ে শিশুদের হজের প্রশিক্ষণ দিল স্থানীয় একটি সংগঠন। এই হজ প্রশিক্ষণে অংশগ্রহণ করে প্রায় চার হাজার মালয়েশিয়ান স্কুল শিক্ষার্থী, যাদের বয়স মাত্র ছয় বছর।  খবর এএফপির।

এএফপির জানিয়েছে, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের নিকটে একটি খোলা মাঠে প্রতীকি কাবা বানিয়ে এই প্রশিক্ষণ দেওয়া হয়। হজের প্রকৃত নিয়ম মোতাবেক অংশগ্রহণকারী শিশুদের সাদা ইহরামের কাপড় ও হাতে সবুজ রঙের ব্যাজ পরানো হয়। তারপর তাদের দিয়ে কাবার চারদিকে সাত চক্কর দেওয়া (তাওয়াও) ও শয়তানকে পাথর নিক্ষেপ করানো হয়।

এই প্রশিক্ষণ আয়োজনের অন্যতম সংগঠক খাইরিজা কামারুদ্দিন বলেন, শিশুদের ধর্মীয় রীতিনীতি শেখানোর জন্যই এমন প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে এবং এই হজের মহড়া শিশুরা খুবই উপভোগ করেছে।

https://www.facebook.com/394466937645691/videos/504439040363672/

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ