মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ২ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
প্রবাসী বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার বড় সুখবর জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে প্রধান উপ‌দেষ্টার ১০০ কোটি টাকা অনুদান আন্দোলনে হতাহতদের ভাতা দিবে সরকার: তথ্য উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব: আসিফ মাহমুদ ‘ইসলামী আন্দোলন’ নিছক রাষ্ট্রীয় ক্ষমতা দখলের জন্য আন্দোলন করে না: চরমোনাই পীর দাঁত সুস্থ রাখার ১০টি সহজ ও কার্যকরী উপায় বাংলাদেশের সঙ্গে আমরা স্থিতিশীল সম্পর্ক চাই: ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী কেউ যদি এক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারেন শাস্তি মাথা পেতে নেবো: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু বিএনপির সমাবেশ

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদির; মহাসচিব মুফতী সাখাওয়াত রাজী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদির; মহাসচিব মুফতী সাখাওয়াত রাজী

ইসলামী ঐক্যজোটের  সাবেক ও বর্তমান কমিটির আহ্বানে কনভেনশন অনুষ্ঠিত হয়েচে। এতে চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন মাওলানা আব্দুল কাদির ও মহাসচিব নিযুক্ত হয়েছেন মুফতী সাখাওয়াত হোসাইন রাজী।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকাল ৩টায় রাজধানীর লালবাগে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এই কনভেনশন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কনভেনশনের অন্যতম আহ্বায়ক মুফতী সাখাওয়াত হোসাইন রাজী।

কনভেনশনে শুরা ও নির্বাহী কমিটি পুনর্গঠন করা হয় এবং নির্বাহী কমিটির আংশিক ঘোষণা করা হয়। দলীয় সংবিধানের অনুচ্ছেদ-১৪ এর (খ) অনুযায়ী আগামী ৩ বছরের জন ̈কনভেনশনে জোটের মজলিশে শূরার ৩৬ সদস্যের নাম প্রস্তাব করা হলে মজলিসে শূরার প্রস্তাবিত তালিকা সর্বসম্মতিক্রমে অনুমোদন প্রদানের মাধ্যমে নির্বাচিত করে।

তারপর সংবিধানের অনুচ্ছেদ-১৪ এর (১) অনুযায়ী শুরা কমিটি ও উপিস্থিত সকল প্রতিনিধিদের সম্মতিক্রমে চেয়ারম্যান নিযুক্ত হন মাওলানা আব্দুল কাদির ও মহাসচিব নিযুক্ত হন মুফতী সাখাওয়াত হোসাইন রাজী।

কনভেনশনে প্রতিনিধিদের মধ্য থেকে বক্তব্য ̈রাখেন, মাওলানা মুফতী আতিকুল্লাহ নরসিংদী, মাওলানা শামসুল হক বড়াইলী কেরানীগঞ্জ, মাওলানা নুরুল হুদা ফেনী, ইঞ্জিনিয়ার শামসুল হক ও মুফতী মুহাম্মাদ আব্দুল হান্নান শেখ বগুড়া, মুফতী শামসুল আলম ঢাকা, মাওলানা হেদায়েতুল্লাহ গাজী, মুফতী শামীম আহমদ গাজীপুর, মাওলানা জহরুল হক ফরিদপুর, মাওলানা আবু জাফর মোমেনশাহী, মাওলানা দ্বীন  মুহাম্মদ আশরাফী কুমিল্লা, মাওলানা আবুল বারাকাত ঢাকা, মাওলানা বুরহান উদ্দীন কাসেমী বি-বাড়ীয়া, মাওলানা ইউসুফ ভুইয়া, মাওলানা খালিদ সাইফুল্লাহ সিরাজী প্রমুখ।

কনভেনশনে নব নির্বাচিত নির্বাহী কমিটির মধ্য থেকে বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা জসিম উদ্দীন, যুগ্ম মহাসচিব মাওলানা আবুল কাশেম, মাওলানা ফারুক আহমদ, মাওলানা হেদায়েতুল্লাহ গাজী, মাওলানা মঞ্জুর মুজিব, মাওলানা শহিদুল ইসলাম ইনসাফী, মাওলানা আনিসুর রহমান, মাওলানা ত্বলহা, মাওলানা সাইফুল্লাহ হাবিবী, মাওলানা নাসির উদ্দীন নুরী, মাওলানা ইরফান, মাওলানা ছানাউল্লাহ।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ