মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ২ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পেল সেনাবাহিনী প্রবাসী বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার বড় সুখবর জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে প্রধান উপ‌দেষ্টার ১০০ কোটি টাকা অনুদান আন্দোলনে হতাহতদের ভাতা দিবে সরকার: তথ্য উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব: আসিফ মাহমুদ ‘ইসলামী আন্দোলন’ নিছক রাষ্ট্রীয় ক্ষমতা দখলের জন্য আন্দোলন করে না: চরমোনাই পীর দাঁত সুস্থ রাখার ১০টি সহজ ও কার্যকরী উপায় বাংলাদেশের সঙ্গে আমরা স্থিতিশীল সম্পর্ক চাই: ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী কেউ যদি এক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারেন শাস্তি মাথা পেতে নেবো: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ

শুরু হচ্ছে সিরাতুন্নাবী সা. বক্তৃতা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, অংশ নেবেন যেভাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| কাউসার লাবীব ||

প্রতি বছরের মতো এবারও রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আলোকিত জীবনকে ছাত্রদের মাঝে ছড়িয়ে দিতে শেখ জনুরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসার উদ্যোগে ও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হচ্ছে সিরাতুন্নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উৎসব ২০২৪।

আগামী ২৬, ২৭ ও ২৮ সেপ্টেম্বর (বৃহস্পতি, শুক্র ও শনিবার) রাজধানীর চৌধুরীপাড়ায় অবস্থিত শেখ জনুরুদ্দিন রহ. দারুল কুরআন মাদরাসা ও মসজিদ-ই নূরের বিস্তৃত আঙ্গিনায় এ আয়োজন করা হবে।

আয়োজন স্পন্সর-
- হাফেজ্জী হুজুর চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ
- ভয়েজার এপ্যরলেস লি.
- ইজি ফ্যাশন লি.

আওয়ার ইসলাম সিরাতুন্নবী সা. সিরাত উৎসব ২০২৪ এর অংশ হিসেবে পবিত্র সিরাতুন্নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে রাজধানীর চৌধুরী পাড়ায় শেখ জনুরুদ্দীন দারুল কোরআন মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে ৩ দিনব্যাপী সীরাতুন্নবী সা. বইমেলা। এতে দেশের প্রায় অভিজাত সৃজনশীল প্রকাশনাগুলো সংস্থা অংশগ্রহণ করবে।

বক্তৃতা প্রতিযোগিতা : পবিত্র সিরাতুন্নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে রাজধানীর চৌধুরী পাড়ায় শেখ জনুরুদ্দীন দারুল কোরআন মাদরাসায় অনুষ্ঠিত হবে সিরাত বিষয়ক বক্তৃতা প্রতিযোগিতা। এতে দেশের বিভিন্ন মাদরাসার শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

প্রতিযোগিতার বিষয়
‘মানবসেবায় হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবদান ও আজকের বাংলাদেশ’
(বক্তৃতার সময় : ৫ মিনিটি, নিবন্ধন ফি : ২০০ টাকা)

পুরস্কার
১ম— ১৫ হাজার টাকা (সার্টিফিকেট ও মেডেল)
২য়— ১০ হাজার টাকা (সার্টিফিকেট ও মেডেল)
৩য়— ৭ হাজার টাকা (সার্টিফিকেট ও মেডেল)
৪ থেক ১০ম— ২ হাজার টাকা (সার্টিফিকেট ও মেডেল)

কুইজ প্রতিযোগিতা : মহানবী সা. এর মানবপ্রেম, দেশপ্রেম ও নৈতিকতার শিক্ষা ছড়িয়ে দেয়ার জন্য সিরাতুন্নাবী সা. উৎসবে থাকবে সিরাত বিষয়ক কুইজ প্রতিযোগিতা। দুইটি গ্রুপে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

ক গ্রুপ— ইবতেদায়ি থেকে কাফিয়া
খ গ্রুপ— শরহে বেকায়া থেকে ইফতা

(সিরাতে খাতামুল আম্বিয়া গ্রন্থ থেকে প্রশ্ন করা হবে। নিবন্ধন ফি দুই গ্রুপের জন্যই ১০০ টাকা)

পুরস্কার
১ম— ৫ হাজার টাকা (সার্টিফিকেট ও মেডেল)
২য়— ৪ হাজার টাকা (সার্টিফিকেট ও মেডেল)
৩য়— ৩ হাজার টাকা (সার্টিফিকেট ও মেডেল)

প্রতিযোগিতায় অংশ গ্রহণের নিয়ম

অনুষ্ঠিতব্য বক্তৃতা প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আগ্রহীকে অবশ্যই মাদরাসা শিক্ষার্র্থী হতে হবে। এতে দেশের বিভিন্ন মাদরাসার শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্দিষ্ট কোনো বয়সসীমা নেই।

নির্ধারিত ফি দিয়ে ফরম পূরণের মাধ্যমে প্রতিযোগী হিসেবে নিজের আসন নিশ্চিত করতে হবে। বক্তৃতা প্রতিযোগিতায় নিদির্ষ্ট বিষয়ের ওপর ৫-৬ মিনিটের আলোচনা প্রস্তুত করে আসতে হবে। সর্বোপরি বিচারকের সিন্তান্ত মেনে নেওয়ার মানসিকতা থাকতে হবে।   

কুইজ প্রতিযোগিতায় মুফতি শফী রহিমাহুল্লাহ রচিত ‘সিরাতে খাতামুল আম্বিয়া’ থেকে প্রশ্ন করা হবে।

আওয়ার ইসলামে কর্মরত কেউ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না।

রেজিস্ট্রেশন করবেন যেভাবে

আগামী ২৪ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে নিবন্ধন। প্রতিযোগিতার দিন কোনো নিবন্ধন নেওয়া হবে না।

01726688686, 01902891996 (বিকাশ ও নগদ পারসোনাল) নাম্বারে টাকা পাঠিয়ে হোয়াটসঅ্যাপ বা এসএমএস-এর মাধ্যমে নাম, ঠিকানা, শিক্ষা প্রতিষ্ঠানের নাম এবং যে নাম্বার থেকে টাকা পাঠানো হয়েছে তার শেষ নাম্বার জানালে ফিরতি কল বা এসএমএস-এর মাধ্যমে নিবন্ধন কনফার্ম করা হবে।

এছাড়া নিচের গুগল ফরম পূরণ করেও রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন। গুগল ফরম পেতে ক্লিক করুন এখানে

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ