মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ২ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
প্রবাসী বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার বড় সুখবর জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে প্রধান উপ‌দেষ্টার ১০০ কোটি টাকা অনুদান আন্দোলনে হতাহতদের ভাতা দিবে সরকার: তথ্য উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব: আসিফ মাহমুদ ‘ইসলামী আন্দোলন’ নিছক রাষ্ট্রীয় ক্ষমতা দখলের জন্য আন্দোলন করে না: চরমোনাই পীর দাঁত সুস্থ রাখার ১০টি সহজ ও কার্যকরী উপায় বাংলাদেশের সঙ্গে আমরা স্থিতিশীল সম্পর্ক চাই: ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী কেউ যদি এক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারেন শাস্তি মাথা পেতে নেবো: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু বিএনপির সমাবেশ

গোয়াইনঘাট সীমান্তে বিজিবির অভিযানে প্রায় দেড় কোটি টাকার ভারতীয় মালামাল জব্দ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৈয়দ হেলাল আহমদ
গোয়াইনঘাট প্রতিনিধি

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিলেট সেক্টরের অধীনস্থ সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির পরিচালিত অভিযানে বিপুল পরিমাণ ভারতীয় চোরাচালানী মালামাল জব্দ  করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর) রাত দেড় টায় জেলার গোয়াইনঘাটের  প্রতাপপুর সীমান্তে প্রতাপপুর  বিওপির একটি টহল দল চোরাচালান বিরোধী এ বিশেষ অভিযান পরিচালনা করে।

বিজিবি সূত্রে জানা যায়,অভিযানিক টহল টিম  সিলেটের  গোয়াইনঘাট উপজেলার প্রতাপপুর বিওপির  লামাপুঞ্জি নামক সীমান্ত এলাকা হতে ১৩৯৯৭ পিস ভারতীয় স্কিন সাইন ক্রিম, ১৭৭৬৬ পিস ভারতীয় চশমা, ৬৪৮ পিস ভারতীয় মুভ স্প্রে, ১০৩৭ পিস ভারতীয় জনসন ক্রীম, ১৭১০ পিস ভারতীয় হোয়াইট টন ক্রীম, ৫০ পিস ভারতীয় কাতান শাড়ী, ১৭৮ কেজি ভারতীয় পোস্তদানা ও ২৪০ কেজি ভারতীয় চা-পাতা আটক পূর্বক জব্দ  করে। যার আনুমানিক মূল্য ১ কোটি ৩৭ লাখ ৬০ হাজার ৬৯০ টাকা। বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের পর চোরাকারবারিরা বিজিবি টহল দলের টের পেয়ে রাতের অন্ধকারে মালামাল ফেলে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। ফলে অভিযানে কাউকে আটক করা যায়নি।

সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি বলেন, বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। আটককৃত ভারতীয় চোরাচালানী মালামাল স্থানীয় কাস্টমস এ জমা দেওয়া হবে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ