শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

মাত্র ১০ মিনিটেই বিমানবন্দর থেকে ফার্মগেট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত ছবি

বহুল আলোচিত স্থাপনা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ১২ কিলোমিটার এলাকা উদ্বোধন হবে কাল শনিবার। এটি উদ্বোধন হলে রাজধানীর বিমানবন্দরের পাশের কাওলা থেকে ফার্মগেট যাওয়া যাবে মাত্র ১০ থেকে ১১ মিনিটে। এই তথ্য জানিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার (১ সেপ্টেম্বর) রাজধানীর পুরাতন বাণিজ্য মেলার মাঠে এক্সপ্রেসওয়ের উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, কাওলা থেকে ফার্মগেট-তেজগাঁও রেলস্টেশন পর্যন্ত মাত্র ১০-১১ মিনিটে কাভার করবে। এই পথে অনেক যাত্রী আসা যাওয়া করবেন। এর সুফল অবশ্যই ‌পাবে রাজধানীবাসী। এর সঙ্গে যখন মতিঝিল পর্যন্ত এক্সপ্রেসওয়ের উদ্বোধন হয়ে যাবে, তখন সুফল আরও বেশি হবে। ঢাকা আরও আধুনিক শহরে রূপ নেবে। যান চলাচল সহজ হবে। যানজট পালাবে।

২০২৪ সালের মধ্যে এলিভেটেড এক্সপ্রেসওয়ের পুরোটা চালু করা হবে এমন আশা ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের ৬৫ শতাংশ কাজ হয়ে গেছে। এখন যে অংশ উদ্বোধন হচ্ছে না, সেখানেও অনেক কাজ হয়ে গেছে। আমরা আশা করছি আগামী ২০২৪ সালের মধ্যে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পুরোটা চালু করতে পারবো।

উল্লেখ্য, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে এয়ারপোর্ট থেকে ফার্মগেট, ফার্মগেট থেকে মগবাজার, মগবাজার থেকে কুতুবখালি পর্যন্ত গন্তব্য। পুরো অংশের দূরত্ব ২০ কিলোমিটার। র‍্যাম্পসহ মোট ৪৬ কিলোমিটার।

এর সুফল সম্পর্কে মন্ত্রী বলেন, মেট্রোরেল এবং এলিভেটেড এক্সপ্রেসওয়ের এই অংশ উদ্বোধন করার পর এর সুফল নিশ্চয়ই পাওয়া যাবে। অল্প একটু পথ উত্তরা থেকে আগারগাঁ পর্যন্ত দুঘণ্টার রাস্তা কিন্তু এখন মেট্রোরেলে ১০ মিনিট লাগে। এর সুফল মানুষ এখন পেতে শুরু করেছে। আর মতিঝিল পর্যন্ত যখন মেট্রো যাবে, এই সুফলটা আরও বেশি পাওয়া যাবে।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাক মির্জা আজম, সেতু সচিব মো. মনজুর হোসেনসহ আরো অনেকে।

টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ