সোমবার, ২০ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


অবাধ ও সুষ্ঠু নির্বাচনে আমরা প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্রমন্ত্রী


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

নয়াদিল্লিতে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচন নিয়ে কোনো আলাপ হয়নি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আবদুল মোমেন বলেন, বাইডেনকে শেখ হাসিনা বলেছেন ‘আমি পরিবারের সবাইকে হারিয়েছি। এখন দেশের জনগণই আমরা পরিবার। তাদের মুখে দু’বেলা ভাত, জীবনমানের উন্নয়নের জন্য কাজ করছি।’

বাইডেনকে শেখ হাসিনা আরও বলেন, দেশের মানুষকে আমি সুযোগ-সুবিধা সৃষ্টি করে দিতে চাই। আমাদের স্বপ্ন একটি সুন্দর বাংলাদেশ এবং দেশবাসীর মঙ্গল করা।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চাপের মধ্যে নেই, কখনও ছিলাম না। অবাধ ও সুষ্ঠু নির্বাচনে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

এর আগে, যুক্তরাষ্ট্রে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ৯/১১-এর হামলার ২২তম বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার এক বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি দুঃখের সঙ্গে ৯/১১ টুইন টাওয়ার ধ্বংসযজ্ঞের কথা স্মরণ করছি। এ ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করি। আমরা আশা করি, এমন ঘটনা আর কখনও হবে না।

তিনি বলেন, মার্কিন নেতৃত্বের সঙ্গে আমাদের সাম্প্রতিক আলোচনা খুবই উৎসাহজনক। এ নিয়ে আমরা সন্তুষ্ট। সন্ত্রাস নির্মূলে তারা অনেক পদক্ষেপ নিয়েছে।

মোমেন বলেন, বর্তমানে সন্ত্রাসী হামলার কারণে বাংলাদেশে কোনো বোমা বিস্ফোরণ, গ্রেনেড হামলা এবং মৃত্যুর ভয়ের ঘটনা ঘটেনি। শেখ হাসিনার সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্স নীতিরই এটি ফলাফল।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ