বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪ ।। ২০ আষাঢ় ১৪৩১ ।। ২৮ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
৪৩ জনকে নিয়োগ দেবে জাতীয় রাজস্ব বোর্ড মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের টাকা ফেরত দেওয়ার নির্দেশ কোটা নিয়ে এতো কীসের আন্দোলন? প্রশ্ন প্রধান বিচারপতির বাংলাদেশের রিজার্ভ-সংকট মোকাবিলায় নতুন ঘোষণা আসবে: চীনা রাষ্ট্রদূত রোহিঙ্গাদের নিরাপদে ফিরিয়ে নিতে মিয়ানমারের প্রতি আহ্বান রাষ্ট্রপতির টানা বৃষ্টিতে ঘরে ভ্যাপসা গন্ধ? দূর করবেন যেভাবে  মুনীরুল ইসলামের লেখা আকাবির চর্চার ৪ বই কাল ২ দিনের সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী ফ্রান্সে চরম ডানপন্থিদের উত্থান, শঙ্কায় ফরাসি মুসলিমরা   ওমানের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বাংলাদেশি জনশক্তি: প্রধানমন্ত্রী

মন্ত্রিসভায় রদবদল করলেন এরদোয়ান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

তুরস্কের মন্ত্রিসভায় রদবদল করা হয়েছে। প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান নতুন দুই মন্ত্রী নিয়োগের পর এই রদবদল ঘোষণা করা হয়।

মঙ্গলবার সকালে তুরস্কের মন্ত্রীসভার সরকারি গেজেটের মাধ্যমে এই রদবল করা হয়েছে। ডেইলি সাবাহর বরাত দিয়ে হুরিয়াত এই তথ্য নিশ্চিত করেছে।

তুর্কি সরকারি গেজেটে বলা হয়েছে মুরাত কুরুমকে পরিবেশ, নগরায়ন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি মেহমেত ওজাসেকির স্থলাভিষিক্ত হবেন। মেহমেত সম্প্রতি স্বাস্থ্যগত কারণ দেখিয়ে এই পদ থেকে পদত্যাগ করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী হিসেবে অধ্যাপক কামাল মেমিওলুকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি ইস্তাম্বুল স্বাস্থ্য অধিদপ্তরের প্রধান হিসেবে এতদিন দায়িত্ব পালন করেছেন।

মেহমেতের পদত্যাগের ঘোষণার পরপরই মন্ত্রিসভায় রদবদল ঘোষণা করা হয়। অবশ্য মেহমেতের আগে পরিবেশ, নগরায়ন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন মুরাত কুরুম। তিনি ২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি সাম্প্রতিক পৌরসভা নির্বাচনে ইস্তাম্বুলের মেয়র পদে ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির প্রার্থীও ছিলেন।

তাদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান মঙ্গলবার বিকালের দিকে হতে পারে। একই সময়ে একটি মন্ত্রিসভার বৈঠকও অনুষ্ঠিত হবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ