শনিবার, ০৬ জুলাই ২০২৪ ।। ২২ আষাঢ় ১৪৩১ ।। ৩০ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
এবার বেনজীরের ডুপ্লেক্স বাড়ি জব্দ বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির সারা দেশে মাসব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম শুরু প্রসঙ্গ একাধিক মাদরাসায় হাদিস পড়ানো, যা বললেন মুহাদ্দিস মাওলানা লিয়াকত আলী মহররমের চাঁদ দেখা যায়নি, পবিত্র আশুরা ১৭ জুলাই  ইরানের নতুন প্রেসিডেন্টকে বিশ্বনেদের অভিনন্দন হুদাদুর্গাপুর ছাত্র সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন ‘আকাবিরদেরকে নিয়ে নেগেটিভ উপস্থাপনকারীরা ইসলামের কল্যাণকামী হতে পারে না’ আমি আপনাদের দিকে হাত বাড়িয়ে দিলাম: ইরানের প্রেসিডেন্ট ৮ দিনেও সন্ধান মেলেনি মাদরাসা ছাত্র সোয়াইবের বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত সালামি'র সাহিত্য আড্ডা 

ইসরাইলি হামলার হুমকি; বাড়ি-ঘর ছেড়ে যাচ্ছে ফিলিস্তিনের খান ইউনিসবাসীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

ইসরাইলি সেনাবাহিনীর বাড়িঘর খালি করার নির্দেশের মুখে গাজার পূর্বাঞ্চলীয় দ্বিতীয় শহর খান ইউনিস ছেড়ে চলে যেতে হচ্ছে শুরু করেছে ফিলিস্তিনিদের।

প্রত্যক্ষদর্শীরা রাতভর এবং সকালেও খান ইউনিসের আশপাশে একাধিক ইসরাইলি হামলার কথা জানিয়েছেন। ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট এবং এক চিকিৎসাকর্মী এসব হামলায় আটজন নিহত ও ৩০ জনের বেশি আহত হওয়ার কথা জানিয়েছে। খবর আলজাজিরা ও রয়টার্সের। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি জানিয়েছে, ওই এলাকার ইউরোপীয়ান গাজা হাসপাতাল থেকে পালাচ্ছে রোগী ও চিকিৎসাকর্মীরা। রেড ক্রস রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তরে সহায়তা করছে। আলজাজিরা আরও জানিয়েছে, হাসপাতালটিতে মাত্র তিনজন রোগী রয়ে গেছে বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি রিক।

ইসরাইল অধিবাসী এবং বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের নগরীর পশ্চিম দিকে সরে যেতে বলেছে। তবে অধিবাসী এবং আন্তর্জাতিক ত্রাণ সংস্থাগুলো বলছে, অবরুদ্ধ এই ভূখণ্ডে কোথাও যাওয়ার নিরাপদ জায়গা নেই। খান ইউনিসের বেশিরভাগ এলাকাই এ বছরের শুরুর দিকে হামাসের বিরুদ্ধে ইসরাইলের হামলায় ধ্বংস হয়ে গেছে। কিছু অধিবাসী পরে খান ইউনিসে ফিরে এসেছিল। আবার রাফায় ইসরাইলের হামলা থেকে বাঁচতেও এখানে কিছু অধিবাসী ফিরে এসেছিল। কিন্তু এখন তারা আবারও নতুন হামলার হুমকির মুখে এখানে থেকে চলে যাচ্ছে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ