মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

বিস্ফোরণে কাঁপল বিশ্ববিদ্যালয়, নিহত ৩

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে এক বিশ্ববিদ্যালয়ের ব্যামাগারে বিস্ফোরণ ঘটেছে। এতে তিনজন নিহত হয়েছেন।আরও অনেকে আহত হয়েছেন । স্থানীয় মিডিয়ার বরাত দিয়ে আজ রবিবার এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় রবিবার সকালে মিনদানাও স্টেট ইউনিভার্সিটিতে (এমএসইউ) ক্যাথলিকদের জমায়েতে এ বিস্ফোরণ ঘটে। এ ঘটনার নিন্দা জানিয়েছে মিন্দানাওয়ের গভর্নর। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, তারা এ বিবেকহীন এবং জঘন্য সংঘর্ষে গভীরভাবে ব্যথিত এবং শঙ্কিত। 

এতে আরও বলা হয়েছে, সভ্য সমাজে সহিংসতার কোনো স্থান নেই এবং এমএসইউ-এর মতো উচ্চতর শিক্ষার প্রতিষ্ঠানে বিশেষভাবে ঘৃণ্য। আমরা খ্রিস্টান সম্প্রদায় এবং এই ট্র্যাজেডিতে ক্ষতিগ্রস্ত সকলের সঙ্গে সংহতি প্রকাশ করছি। 

তবে কারা এ হামলা চালিয়েছে এবং এ হামলার উদ্দেশ্য কী- তা নিয়ে কিছু বলা হয়নি। 

এমএইচ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ