শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ১৩ আশ্বিন ১৪৩১ ।। ২৫ রবিউল আউয়াল ১৪৪৬


আন্তর্জাতিক কন্ফারেন্সে যোগ দিতে ইউএস যাচ্ছেন মুফতি আব্দুল্লাহ মাসুম


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার

নর্থ আমিরিকান কন্ফারেন্স অন ইসলামিক ফাইন্যান্স (NACIF) কর্তৃক আয়োজিত প্রথমবারের মতো ইসলামী ফাইন্যান্সে আন্তর্জাতিক কন্ফারেন্সে যোগ দিতে আজ মঙ্গলবার ভোর ৫.০০টায় ঢাকা ছেড়েছেন জামিয়া শারইয়্যাহ মালিবাগ, ঢাকা এর সহকারী প্রধান মুফতি এবং আইএফএ কন্সালটেন্সির প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি আব্দুল্লাহ মাসুম। 

কন্ফারেন্সটি জর্জ বুশ ইন্টারকন্টিনেন্টাল শেরাটন, উত্তর হিউস্টনে আগামী ২০ ও ২১ অক্টোবর ২০২৩ মোট দুই দিনব্যাপী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

ইতিপূর্বে উক্ত কন্ফারেন্সের জন্য ইসলামী অর্থনীতির ওপর আন্তর্জাতিকভাবে রিসার্চপেপার কল করা হলে মুফতি আব্দুল্লাহ মাসুম এর প্রবন্ধ তাতে গৃহীত হয় এবং অফিসিয়ালি তাকে কন্ফারেন্সে অংশগ্রহণ করে প্রেজেন্টেশন দেয়ার জন্য ইনভাইট করা হয়।

যাওয়ার পথে কাতারে ১০ অক্টোবর ২০২৩ মঙ্গলবার স্থানীয় সময় বাদ ইশা Nojoom Group এর উদ্যোগে আয়োজিত ‘হালাল ফাইন্যান্স: প্রয়োজনীয়তা ও প্রয়োগ পদ্ধতি’ বিষয়ক কর্মশালায় যোগদানের কথা রয়েছে।

এছাড়াও নিউওয়ার্কসহ বিভিন্ন সিটিতে আগামী ২২ দিনের এ সফরে ইসলামী অর্থনীতি বিষয় আলোচনাসহ বিভিন্ন কর্মসূচিতে তার ব্যস্ত সময় কাটবে বলে আশা করা হচ্ছে।

ইসলামী অর্থনীতির অঙ্গনে আন্তর্জাতিক এ অর্জন বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে বিশেষজ্ঞগণ মনে করেন। তার ছাত্র-শিক্ষক ও শুভাকাঙ্ক্ষিগণসহ এ অঙ্গনের সংশ্লিষ্টরা তার এ সফরের সার্বিক সাফল্য কামনা করেছেন।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ