বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

বিশ্বকে অশান্তির দিকে ঠেলে দেয়ার জন্য পশ্চিমারা দায়ী: ল্যাভরভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, বিশ্বকে অশান্তিতে ফেলার জন্য মূলত পশ্চিমারাই দায়ী। পশ্চিমা দেশগুলির ষড়যন্ত্রে অধিকাংশ দেশ নিজেদের আধিপত্য হারাচ্ছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) তাস নিউজ এজেন্সি প্রকাশিত এক সাক্ষাত্কারে তিনি এসব কথা বলেন। ল্যাভরভ সতর্ক করে বলেন, বিশ্বব্যাপী কেউই ২০২৪ সালে পশ্চিমা ষড়যন্ত্র থেকে রক্ষা পাওয়ার বিষয়ে নিশ্চিত হতে পারে না। পৃথিবীতে ঝড় অব্যাহত রয়েছে এবং এর একটি কারণ হল যে পশ্চিমের শাসক চক্রগুলি তাদের সীমানা থেকে হাজার হাজার কিলোমিটার দূরে সঙ্কটকে উস্কে দেয় যাতে অন্য জনগণের খরচে তাদের নিজস্ব সমস্যাগুলি সমাধান করা যায়।

তিনি বলেন, এটা বলা যেতে পারে যে পরিস্থিতিতে পশ্চিমারা আধিপত্যকে আঁকড়ে ধরে আছে তা থেকে সরে যাচ্ছে, তার ভূ-রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে কেউ রক্ষা পাবে না। এটির একটি ক্রমবর্ধমান বোঝাপড়া রয়েছে।’ মস্কো ব্যাপকভাবে বিচ্ছিন্ন অঞ্চলে বেশিরভাগ অশান্তি ও সংঘাতের জন্য পশ্চিমকে দায়ী করেছে।

রাশিয়া ইউক্রেনে তার যুদ্ধকে ন্যাটোর নাগাল প্রসারিত করতে এবং মস্কোকে একটি ‘কৌশলগত পরাজয়’ ঘটাতে সংকল্পবদ্ধ ‘সম্মিলিত পশ্চিমের’ বিরুদ্ধে একটি অস্তিত্বের সংগ্রাম হিসাবে বর্ণনা করে। তারা আরও বলেছে যে, মধ্যপ্রাচ্যে সংঘাতের প্রাদুর্ভাব মার্কিন পররাষ্ট্র নীতির দীর্ঘস্থায়ী ব্যর্থতার ফল। পাশাপাশি, তিনি একটি ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বানও জানিয়েছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ