মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

গাজায় যুদ্ধবিরতির দাবিতে যুক্তরাষ্ট্রের ৮ শহরে ইহুদিদের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে ইহুদি বিক্ষোভকারীরা যুক্তরাষ্ট্রের ৮টি শহরে বিক্ষোভ করেছে। বিক্ষোভকারীরা বোস্টন, ফিলাডেলফিয়া ও ওয়াশিংটন ডিসির ব্যস্ত রাস্তা ও সেতুতে যান চলাচল বন্ধ করে দেন। খবর আল-জাজিরার।

ইহুদি ভয়েস ফর পিস নামের একটি গ্রুপ জানিয়েছে, প্রায় ৯০ জন বিক্ষোভকারী ওয়াশিংটনের নিউইয়র্ক অ্যাভিনিউয়ের ওভারপাস অবরোধ করেছে। এদিকে, ফিলাডেলফিয়ায় আনুমানিক ২০০ জন লোক‘গাজাকে বাঁচতে দাও’ এবং ‘আমাদের নামে নয়’ লেখা ব্যানার নিয়ে সংক্ষিপ্ত সময়ের জন্য মহাসড়ক অবরোধ করে। তখন ৩০ জনের বেশি বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়েছে। শত শত বিক্ষোভকারী বোস্টন শহরের একটি ব্যস্ত মোড় অবরোধ করে ১৫টি ট্র্যাফিক লেনে যান চলাচল থামিয়ে দেয়।

ইহুদি ভয়েস ফর পিস সামাজিক যোগাযোগমাধ্যমে বিক্ষোভ সম্পর্কে লিখেছে, হানুক্কার ৮ম রাতে (ইহুদীদের ধর্মীয় উৎসব), ৮টি শহর ও ৮টি সেতুতে আমরা এসেছি, দেশজুড়ে বিশাল সংখ্যায় জড়ো হয়েছি, কিছু বলার জন্য...। আটলান্টা, শিকাগো, মিনিয়াপোলিস, সিয়াটল, পোর্টল্যান্ড ও ওরেগনেও বিক্ষোভ হয়েছে। এছাড়া সান ফ্রান্সিসকোতে ইসরাইলি সরকারের সঙ্গে কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য ১.২ বিলিয়ন ডলারের চুক্তি স্বাক্ষরের জন্য প্রযুক্তি প্রতিষ্ঠানটিকে তিরস্কার করতে শত শত মানুষ গুগলের সদর দপ্তরের বাইরে জড়ো হয়।

সূত্র: আল-জাজিরা

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ