মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

দখলদার ইসরায়েলি বিমান হামলায় প্রাণ হারাল আরো ২৭ ফিলিস্তিনি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বিমান হামলায় আরও ২৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ভোরে উপত্যকার দক্ষিণাঞ্চলে এই হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

মূলত টানা ২ মাসেরও বেশি সময় ধরে আকাশ ও স্থলপথে ভূখণ্ডটিতে হামলা চালাচ্ছে ইসরায়েল।

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে, দক্ষিণ গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় বৃহস্পতিবার ভোরে অন্তত ২৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। স্থানীয় সূত্রের বরাত দিয়ে সংস্থাটি জানিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী উত্তর ও দক্ষিণ গাজা উপত্যকার বিস্তীর্ণ এলাকায় বিমান হামলা চালিয়েছে, বিশেষ করে খান ইউনিস এবং রাফাহ শহরকে লক্ষ্য করে এসব হামলা হয়।

ফিলিস্তিনের সরকারি এই বার্তাসংস্থা আরও জানিয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনীর কামান গাজা শহরের পূর্বে আল-দারাজ এবং আল-তুফাহ এলাকার পাশাপাশি ভূখণ্ডটির উত্তর অংশে অবস্থিত জাবালিয়া শহরেও গোলাবর্ষণ করেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর থেকে টানা দুই মাসেরও বেশি সময় ধরে গাজায় আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। ইসরায়েলি এই আগ্রাসনের নিহত হয়েছেন ১৮ হাজার ৬০০ জনেরও বেশি ফিলিস্তিনি। নিহত এসব ফিলিস্তিনিদের ৭০ শতাংশই নারী ও শিশু।

ইসরায়েলি এই হামলায় গাজার হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

গাজা ভূখণ্ডে ‘বিজয়’ না পাওয়া পর্যন্ত অভিযান চলবে বলে জানিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তার দাবি, ‘কোনও কিছুই ইসরায়েলকে থামাতে পারবে না’।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ