বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

হামাসের হাতে ২৩টি ইসরাইলী সামরিক যান ধ্বংস


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

গত ২৪ ঘন্টায় বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিভিন্ন ধরণের ২৩টি সামরিক যান ধ্বংস করেছে ফিলিস্তিন স্বাধীনতাকামীদের সশস্ত্র সংগঠন কাসসাম বিগ্রেড ও হতাহত করেছে অবৈধ রাষ্ট্রটির অসংখ্য সেনা।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সংগঠনটির পক্ষ থেকে ২৩টি ইসরাইলী সামরিক যান ধ্বংসের ও অসংখ্য ইসরাইলী সেনা হতাহতের দাবী করা হয়।

স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠনটির দাবী মতে, সকাল থেকে এখন পর্যন্ত বিশ্ব মানবতার শত্রু ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিভিন্ন ধরণের মোট ২৩টি সামরিক যান ধ্বংস করতে সক্ষম হয়েছে কাসসামের মুজাহিদীন।

সর্বশেষ বাইতে লাহিয়ার পশ্চিমে অনুপ্রবেশের সময় ইহুদিবাদী দখলদারদের ৫টি সশস্ত্র জিপে হামলা চালায় স্বাধীনতাকামী সংগঠনটি। যার মধ্যে ২টি পুরোপুরি ভাবে ধ্বংস করা হয়।

বিবৃতিতে এবিষয়ে বলা হয়, বাইতে লাহিয়ার পশ্চিমে অনুপ্রবেশের সময় ইহুদিবাদী দখলদারদের ৫টি সশস্ত্র জিপকে আমরা ইয়াসিন-১০৫ ক্ষেপণাস্ত্রের নিশানা বানিয়েছি। তন্মধ্যে ২টি জিপ পুরোপুরি ধ্বংস করে দিতে সক্ষম হয়েছি। একটি উল্ফ টাইপ জিপ ও অপরটি ডিফেন্ডার টাইপ জিপ।

সংগঠনটির দাবী অনুসারে, ওই ২টি জিপের সকল ইসরাইলী সেনাকে জিরো রেঞ্জ থেকে মেশিনগান দিয়ে হত্যা করা হয়েছে। এছাড়া অন্য ৩টি সশস্ত্র জিপ তাদের হামলায় ক্ষতিগ্রস্ত হয়।

অপরদিকে বাইতে হানুনে অসংখ্য ইসরাইলী সেনা সমেত পুরো একটি বাড়ি ধ্বংস করে দেওয়ারও দাবী করে তারা।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, আমাদের মুজাহিদীন বাইতে হানুনের এক ঘরে আশ্রয় নেওয়া ইহুদিবাদী দখলদার সেনাদের বাড়ি সমেত নি:শেষ করে দিতে সক্ষম হয়েছে। ইসরাইলী সেনা ইউনিটটির অবস্থান লক্ষ্য বাড়িটিতে মোট ১২টি ‘ইয়াসিন টিবিজি’ নিক্ষেপ করা হয়েছে। ফলশ্রুতিতে পুরো বাড়িটি তাদের উপর সম্পূর্ণরূপে ধ্বসে পড়ে।

আরো বলা হয় যে, বিধ্বস্ত বাড়ির নীচে চাপা পড়া পুরো ইউনিটটির অধিকাংশই নিহত ও আহত অবস্থায় রয়েছে।

এছাড়া সকাল থেকে চলমান হামলায় আরো অসংখ্য ইহুদিবাদী ইসরাইলী সেনাদের হতাহত করা হয়েছে বলেও জানানো হয়।

আজ সকাল থেকে চলমান অভিযানে এর আগে আরো ২১টি ইসরাইলী সামরিক যান ধ্বংস করে ফিলিস্তিন স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠনটি। ফলে একদিনে সর্বোচ্চ ২৩টি ইসরাইলী সামরিক যান ধ্বংসের এক অনন্য রেকর্ড করে বসে তারা।

সূত্র: আল জাজিরা

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ