বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

মসজিদে বিমান হামলা চালিয়ে ৫০ জনকে হত্যা করল ইসরায়েল


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

মধ্য গাজার একটি মসজিদে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ৫০ জন নিহত হয়েছে। ফিলিস্তিনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ওয়াফাসহ বিভিন্ন সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, অবরুদ্ধ গাজা উপত্যকার কেন্দ্রস্থলে আল-সাবরাহ পাড়ার একটি মসজিদে এই হামলা চালানো হয়েছে। হামলায় আহত হয়েছে আরো অনেকে।

প্রতিবেদনে আরো বলা হয়, দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিসে টেলিকমিউনিকেশন টাওয়ারে পৃথক হামলায় অন্তত একশিশু নিহত হয়েছে।


ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় এক মাসের বেশি সময় ধরে আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। নির্বিচার ও বিরামহীন বিমান হামলায় এখন পর্যন্ত সাড়ে ১১ হাজার তিন শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের মধ্যে সাড়ে আট হাজারের বেশি নারী ও শিশু। এছাড়া ইসরায়েলের সর্বাত্মক অবরোধের কারণে গাজায় খাবার, পানি ও ওষুধের অভাবে মানবিক বিপর্যয়ের সৃষ্টি হয়েছে।

গত ৭ অক্টোবর ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস ইসরায়েলের দক্ষিণাঞ্চলে অতর্কিত হামলা চালায়। এতে অন্তত এক হাজার ২০০ ইসরায়েলি নিহত হয়েছে বলে দাবি করেছে তেল আবিব। এ ঘটনায় ওই দিন থেকেই গাজায় নির্বিচারে বোমা হামলা শুরু করে ইসরায়েল। সূত্র: আল আহরাম, প্রেসটিভি

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ