শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ।। ২০ আশ্বিন ১৪৩১ ।। ২ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সাবেক মন্ত্রীরা কীভাবে পালাচ্ছে, অন্তর্বর্তী সরকারকে দেখার আহ্বান জানিয়েছে বিএনপি চাঁদপুরের বেলায়েতনগরে নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স ২০ অক্টোবর বন্যা পরিস্থিতি: বিশেষজ্ঞদের পরামর্শ নিল আস-সুন্নাহ ফাউন্ডেশন খুনিদের  নির্বাচনে অযোগ্য ঘোষণার দাবিসহ ৭ দফা সংস্কার প্রস্তাবনা ইসলামী আন্দোলনের ফ্যাসিবাদী সরকারের অনিয়মে ইসলামিক ফাউন্ডেশন হারিয়েছে ঐতিহ্য ও স্বকীয়তা সনদের স্বীকৃতির কার্যকারিতা বাস্তবায়নে সকলের মতামতের প্রাধান্য চায় কওমী তরুন প্রজন্ম প্রশাসনে আওয়ামী লীগ ও স্বৈরাচারের দোসরদের সরিয়ে ফেলতে হবে: সংলাপে বিএনপি সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার সংলাপে কিছু মৌলিক বিষয়ে সংস্কার নিয়ে কথা বলেছি : জামায়াত আমির ভারতে বিশ্বনবীকে নিয়ে অবমাননার প্রতিবাদে দৌলতপুরে বিক্ষোভ সমাবেশ

ফের টেকনাফ সীমান্তের ওপারে গোলাগুলি, এপারে আতঙ্ক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যে গোলাগুলি ও মর্টার শেলের শব্দ শোনা গেছে বলে জানিয়েছে টেকনাফ সীমান্তের বাসিন্দারা। শনিবার (৬ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সীমান্তের শাহপরীর দ্বীপ, সাবরাং ও টেকনাফ পৌরসভা সীমান্ত থেকে থেমে থেমে গোলা ও মর্টার শেলের বিকট শব্দ শোনা যায় বলে জানায় তারা। 

এ ছাড়া শাহপরীর দ্বীপ ঘোলারচরের বিপরীতে মিয়ানমার জান্তা বাহিনীর রসদবোঝাই একটি নৌকা দুর্ঘটনায় এক বিজিপি সদস্য দ্বীপে আশ্রয় নিলে তাকে বিজিবির হেফাজতে নেওয়া হয়। এ সময় কয়েকটি মর্টারের শেলভর্তি বাক্স চরে ভেসে আসে বলে জানায় ওই এলাকার বাসিন্দারা।

শাহপরীর দ্বীপ বাজারপাড়ার এক বাসিন্দা বলেন, ‘সকাল থেকে সীমান্তের ওপারে গোলাগুলি ও মর্টার শেলের শব্দ শুনেছি। বিকেলে রাখাইনের আকাশে বিমান উড়তে দেখেছি। দুপুরে মিয়ানমারের জলসীমায় চলাচল করা সীমান্তে থাকা কয়েকটি নৌকা থেকে গুলি করতে দেখা গেছে। নৌকাগুলো মিয়ানমারের জান্তা বাহিনীর মালামাল বহনে ব্যবহৃত হয় বলে শুনেছি।

দ্বীপের আরেক বাসিন্দা বলেন, ‘সকালে মিয়ানমারের বিজিপির এক সদস্যকে নাফ নদের চরে উঠে আসতে দেখি। পরে তাকে বিজিবি বিওপিতে নিয়ে যাওয়া হয়।’ 

দ্বীপের বাসিন্দারা জানায়, শনিবার বিকেল ৪টার দিকে শাহপরীর দ্বীপের জেটি থেকে রাখাইনের আকাশে বিমান উড়তে দেখা যায়। এ সময় বিমান থেকে বোমা হামলার শব্দ শোনা গেছে বলে জানায় তারা।

তারা আরো জানায়, শনিবার ভোররাতে মিয়ানমারের জলসীমায় অবস্থান করা নৌবাহিনীর জাহাজ থেকে রসদ নিয়ে মংডু ফেরার সময় সাগরে জান্তা বাহিনীর একটি কাঠের নৌকা দুর্ঘটনার শিকার হয়। নৌকায় থাকা বিজিপি সদস্যদের একজন সাঁতরে দ্বীপের ঘোলারচরে ওঠেন। এ ছাড়া দ্বীপের বিভিন্ন স্থানে দুর্ঘটনার শিকার নৌকার মালামাল ভেসে আসে। সেখানে মর্টারের শেল দেখেছে স্থানীয় লোকজন। পরে সেগুলো স্থানীয় বিজিবির কাছে জমা দেয় তারা।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ