শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ।। ২০ আশ্বিন ১৪৩১ ।। ২ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :

মধ্যরাতে চট্টগ্রাম বন্দরে তেলবাহী জাহাজে আগুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) ‘এমটি বাংলার সৌরভ’ নামে একটি তেলবাহী জাহাজে আগুন লেগেছে। জাহাজটি থেকে ৩৬ নাবিককে উদ্ধার করা হয়েছে। তবে আগুন লাগার সময় জাহাজে কতজন নাবিক ছিলেন তা নিশ্চিত হওয়া যায়নি।

শুক্রবার দিবাগত মধ্যরাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আরেকটি জাহাজ থেকে ধারণ করা ভিডিওতে দেখা যায়, ট্যাংকারটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। মোট চারটি স্পিডবোট দিয়ে জাহাজে থাকা ৩৬ জনকে উদ্ধার করা হয়েছে।

তেলবাহী জাহাজটিতে তেল ছিল কি-না তা নিশ্চিত হওয়া যায়নি। এখন কোস্টগার্ড ও নৌবাহিনী আগুন নিয়ন্ত্রণ ও নাবিকদের উদ্ধারের কাজে রয়েছে।

কোস্টগার্ডের কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আবরার হাসান সাংবাদিকদের বলেন, শুক্রবার রাত ১২ টা ৫০ থেকে ৫৫ মিনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার সময় সাগরে টহলরত কোস্টগার্ডের মেটাল শার্ক নামের স্পিডবোট বা দ্রুতগতির নৌযান গিয়ে প্রথমে উদ্ধার অভিযান শুরু করে। মোট চারটি স্পিডবোট দিয়ে ৩৬ জনকে উদ্ধার করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে কোস্টগার্ডের একটি টাগবোট গেছে সেখানে।

এর আগে গত সোমবার বন্দরের ডলফিন অয়েল জেটিতে নোঙর করে রাখা বিএসসি’র ট্যাংকার এমটি বাংলার জ্যোতিতে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড হয়েছিল। ওই ঘটনায় ঘটনাস্থলেই তিনজন নিহত হয়েছিলেন। বাংলাদেশ শিপিং করপোরেশনের এই দুটি ট্যাংকারই ৩৮ বছরের পুরোনো।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ