শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


টোকেন নয়, সরাসরি টিকিট মিলবে মঙ্গলবার থেকে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: টোকেন নয়, এখন থেকে প্রবাসীদের সরাসরি টিকিট দেবে সৌদি এয়ারলাইন্স। এ ক্ষেত্রে বিবেচনা করা হবে ভিসা ও ইকামার মেয়াদ।

অর্থাৎ যেসব প্রবাসী কর্মীর ভিসা ও ইকামার মেয়াদ কিছুদিনের মধ্যে শেষ হবে তারাই অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। সৌদি এয়ারলাইন্স জানিয়েছে, তথ্য বিশ্লেষণ শেষে মঙ্গলবার থেকে ধাপে ধাপে দেয়া হবে টিকিট।

আজ রোববার দিনভর সৌদি প্রবাসীদের বিক্ষোভের মুখে অবশেষে টোকেন পদ্ধতি থেকে সরে এসেছে সৌদি এয়ারলাইন্স। প্রবাসীদের পূরণ করা ফর্মের তথ্য যাচাই-বাছাই করে ভিসা ও ইকামার মেয়াদ বিবেচনায় মঙ্গলবার থেকে সরাসরি টিকিট দেবে প্রতিষ্ঠানটি।

এর আগে রোববার সকালে টোকেনের আশায় হোটেল সোনারগাঁওয়ের সামনে জড়ো হন দেশে এসে আটকে পড়া কয়েক হাজার সৌদি প্রবাসী। সেখানেই সৌদি এয়ারলাইন্সের অফিস। বাইরে দীর্ঘক্ষণ অপেক্ষা করেও টোকেন সম্পর্কে তথ্য না পেয়ে বিক্ষুদ্ধ প্রবাসীরা ভেঙে ফেলেন হোটেল সোনারগাঁওয়ের গেট। হুড়মুড় করে ঢুকে পড়েন ভেতরে। এসময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। পরে পুলিশ তাদের লাইনে বসায়। কিন্তু টোকেন না পাওয়ায় বিক্ষোভ করতে থাকেন প্রবাসীরা।

দুপুর দেড়টার দিকে বিক্ষোভকারীদের মধ্যে ফর্ম বিতরণ করে সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ। ফর্ম নিয়েও শুরু হয় বিশৃঙ্খলা, কাড়াকাড়ি। ছিঁড়ে ফেলা হয় অধিকাংশ ফর্ম। পরে দুপুর আড়াইটার দিকে কারওয়ান বাজারে সার্ক ফোয়ারার সামনের সড়ক অবরোধ করেন সৌদি প্রবাসীরা। বন্ধ হয়ে যায় যান চলাচল। পরে সৌদি এয়ারলাইন্স ও পুলিশের মধ্যস্থতায় বিকেল চারটার দিকে অবরোধ তুলে নেন প্রবাসীরা। টিকিটের দাবিতে মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সামনেও বিক্ষোভ করেন সৌদি প্রবাসীরা।

এদিকে, সৌদি আরবের ফ্লাইটে আসন সীমিতের আদেশ ২৪ অক্টোবর পর্যন্ত স্থগিত করে সব আসনেই যাত্রী পরিবহনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর