শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মসজিদ খুলে দিতে সরকারের প্রতি ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় ফতোয়া বোর্ডের আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন(বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

স্বাস্থ্যবিধি রক্ষা করে সম্পূর্ণ সুস্থ ও শঙ্কামুক্ত মুসল্লিদের জন্য মসজিদ খুলে দিতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর কেন্দ্রীয় ফতোয়া বোর্ড।

আজ দুপুরে ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় ফতোয়া বোর্ডের সভাপতি মুফতি ফজলুল হক, সহ-সভাপতি মুফতি আহমদ আলী,সাধারণ সম্পাদক মুফতি মাহবুবুল্লাহ এর যৌথ বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়,প্রাণঘাতি অদৃশ্য এক ভাইরাসের থাবায় গােটা বিশ্ব আজ দিশেহারা। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মহামারি। এর কারণ সম্পর্কে আল্লাহ তায়ালা কুরআন মাজিদে ইরশাদ করেন- ‘জলে ও স্থলে মানুষের কৃতকর্মের দরুন বিপর্যয় ছড়িয়ে পড়েছে। এজন্য প্রতিটি মুসলমানের দায়িত্ব হলাে, আল্লাহর কাছে তওবা-ইস্তেগফার করা এবং তার ইবাদতে একনিষ্ঠভাবে আত্মনিয়ােগ করা।

করােনাভাইরাসের এই পরিস্থিতিতে সকল সুস্থ ব্যক্তি সরকার-ঘােষিত স্বাস্থ্যবিধি ও সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ করে জুমা, তারাবি ও পাঁচ ওয়াক্ত নামাজে জামাতে উপস্থিত হতে শরীয়তের দৃষ্টিকোণ থেকে আদিষ্ট।

এজন্য সরকারের প্রতি ময়মনসিংহ ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় ফতোয়া বোর্ডের পক্ষ থেকে উদাত্ত আহ্বান, বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশকে লকডাউন করা সরকারের সময়োপযোগী সিদ্ধান্ত, তবে লকডাউনের আওতায় মসজিদকে আনা উচিত নয়,রহমত, মাগফেরাত ও বরকতের পবিত্র এই মাসে সকল স্বাস্থ্যবিধি রক্ষা করে সম্পূর্ণ সুস্থ ও শঙ্কামুক্ত মুসল্লিদের জন্য আল্লাহর ঘর মসজিদ বাধামুক্ত করে দেওয়া হােক।

বিবৃতিতে আরও বলা হয়,রমজানে মসজিদে জামাতে নামাজ-তারাবি ও এতেকাফ চালু থাকা অতীব প্রয়োজন। একজন মুসলমানের রমজানে রোজা ও জামাতে নামাজ পড়া আবশ্যক।

সরকার নির্দেশিত সতর্কতা ও সুরক্ষা অবলম্বন করে মসজিদ খোলা রাখা ইমানের দাবি। যে কোন অসুস্থ, বা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি এবং তাদের সেবায় নিয়োজিত থাকা ব্যক্তিগণ মসজিদে না আসা। এবং সমস্ত মসজিদের ইমাম এবং মুয়াজ্জিনগণকে কোন প্রকার হয়রানি না করারও আহ্বান জানান কেন্দ্রীয় ফতোয়া বোর্ড।

ওআই/আবদুল্লাহ তামিম


সম্পর্কিত খবর