শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


দিল্লি সহিংসতা: বিপন্ন মানুষের পাশে জমিয়তে উলামায়ে হিন্দ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের দিল্লিতে উগ্র হিন্দুত্ববাদীদের তাণ্ডবের পর বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছেন দেশটির সবচেয়ে বড় ধর্মীয় সেবামূলক সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দ।

শুক্রবার জমিয়তে উলামা হিন্দের সেক্রেটারী মাওলানা হাকিমুদ্দীন কাসেমীর নেতৃত্বে পশ্চিমবঙ্গ রাজ্য জমিয়তে উলামার সভাপতি মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী, আসাম রাজ্য জমিয়তে উলামার সভাপতি মাওলানা বদরুদ্দীন আজমাল মুসলিম পল্লিগুলো পরিদর্শন করেন।

বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়ে তারা বলছেন, ভারত সবসময় হিন্দু মুসলিম একই সঙ্গে বসবাস করে আসছে। সম্প্রীতি বিনষ্ট করে দাঙ্গা বাঁধিয়ে মানবতা বিপন্ন করা কোনো মানুষের অধিকার হতে পারে না।

এসময় তারা নিপীড়ত মুসলিম-অমুসলিম সবাইকে সরাসরি অর্থ, ত্রাণ সামগ্রি, ওষুধপত্র প্রদান করেন।

জমিয়তের সেক্রেটারি জেনারেল সাইয়্যিদ মাওলানা মাহমুদ মাদানীর নির্দেশনা অনুযায়ী কেন্দ্রীয় জমিয়তে উলামার নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

বিতর্কিত সিএএকে কেন্দ্র করে গত ২৩ ফেব্রুয়ারি থেকে দিল্লির উত্তর-পূর্বের বিভিন্ন শহরে সহিংসতা ছড়িয়ে পড়ে। পুলিশের সামনেই শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদসহ মুসলিমদের অসংখ্য বাড়িঘর ও দোকানপাট বেছে বেছে আগুন ধরিয়ে দেয় উগ্রপন্থীরা। টানা তিন দিন ধরে চলে এ হামলা, অগ্নিকাণ্ড। এতে প্রায় ৫০ জন নিহত ও শত শত সাধারণ মুসলিম আহত হন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ