শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

ইসলামি শিক্ষার অভাবে মানুষ বিপথগামী হচ্ছে : চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ধর্মীয় ও ইসলামি শিক্ষার অভাবে মানুষ বিপথগামী হচ্ছে। বিশেষ করে তরুণ ও উঠতি বয়সীদের মাঝে ভিন্ন ধর্মীয় চেতনা ঢুকছে। এভাবে ধর্মহীন জাতি তৈরি হচ্ছে।

রবিবার ( ৩০ জুন ) চট্টগ্রামে কিং অব আনোয়ার কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ইসলামি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন,  ৯ম শ্রেণীর ‘জীবন- জীবিকা’ বইয়ে ‘নারীরুপী পুরুষের অন্তর্বাসে ভরপুর ছবি সম্বলিত কিউআর কোড ব্যবহার’করে যে বিজ্ঞাপন দেওয়া হয়েছে তা উদ্দেশ্য প্রণোদিত। ইচ্ছাকৃত ভাবেই এসব করা হলেও কর্তৃপক্ষ বেখবর।  কিভাবে একটি মুসলিম দেশের পাঠ্যপুস্তকে এসব অশ্লীল বিষয়যুক্ত হল তা অবশ্যই খতিয়ে দেখতে হবে।

তিনি আরো বলেন, শিক্ষা  সিলেবাস থেকে সকল অশ্লীল ভাষা, শব্দ, বাক্য বাদ দিতে হবে। ধর্মীয় অনুশাসনে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে আমরা কখনোই পশ্চিমাদের ভোগ্যপণ্য হতে দিতে পারি না।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ