শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ঈদের আগেই পোশাক কর্মীদের বেতন-বোনাস দিতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ঈদুল আজহার আগে গার্মেন্টস শ্রমিকদের মে মাসের সম্পূর্ণ বেতন দিতে হবে। একই সঙ্গে বোনাসও ঈদের ছুটির আগে দিতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান৷

মঙ্গলবার (২৮ মে) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঈদুল আজহার প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদের পূর্বে গার্মেন্টস শ্রমিকদের মে মাসের বেতন সম্পূর্ণ দিতে হবে। একই সঙ্গে বোনাস ঈদের ছুটির আগের দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এতে বিজিএমইএ, বিকিএমইএর প্রেসিডেন্টরা একমত পোষণ করেছেন। সরকারি ছুটির সঙ্গে সমন্বয় করেই বিভিন্ন প্রতিষ্ঠান পর্যায়ক্রমে ছুটির ব্যবস্থা করবেন। যাতে করে যানজটের সমস্যা না হয়। শিল্প এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। অযথা গুজব, উসকানি দিয়ে যারা অসন্তোষ সৃষ্টি করেন, কিংবা প্রয়াস করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, ঈদুল আজহার পূর্বের তিন দিন এবং পরে তিন দিন পচনশীল দ্রব্য ও যাত্রী পরিবহন ব্যতীত অন্য সব ধরনের পরিবহন বন্ধ থাকবে।

আসাদ্দুজামান খান বলেন, জাতীয় ঈদগাহর ময়দান ও শোলাকিয়া মাঠসহ সারা দেশের বড় ও গুরুত্বপূর্ণ ঈদের জামাতে নিরাপত্তার ব্যবস্থা থাকবে। ঈদের সময় মার্কেট, বাড়ি ঘরে চুরি-ডাকাতি ও অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে নিরাপত্তা বাহিনী সচেষ্ট থাকবেন এবং সিসি ক্যামেরাগুলো যেন সচল থাকে সেদিকে নজর রাখবেন। রেলওয়ে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলে পশু পরিবহনের জন্য বিশেষ কেটল ট্রেন চালু থাকবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ