মঙ্গলবার, ২১ মে ২০২৪ ।। ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১৩ জিলকদ ১৪৪৫

শিরোনাম :
কিরগিজস্তানে বাংলাদেশি শিক্ষার্থীরা এখন ভালো আছেন: পররাষ্ট্রমন্ত্রী ইরানি প্রেসিডেন্ট রাইসি দুর্ঘটনা নাকি হত্যার শিকার? কেমন আছেন বাংলাদেশি আরবি সাহিত্যিক আল্লামা সুলতান যওক নদভী জিমে না গিয়ে ‘ঘরোয়া’ পদ্ধতিতে ওজন কমানোর সহজ উপায় সংসদের বাজেট অধিবেশন শুরু ৫ জুন জামেয়া দারুল মা‘আরিফে প্রাক্তন ছাত্র পরিষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত রাইসির মৃত্যুতে ইসরায়েলি নেতাদের আনন্দ প্রকাশ  বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে নি‌র্দেশ প্রধানমন্ত্রীর   ইরানের প্রেসিডেন্টের ইন্তেকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক ‘ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিলেন প্রধানমন্ত্রী’

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়সহ বজ্রবৃষ্টির আশঙ্কা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

দেশের ১০ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

শুক্রবার (১০ মে) দিবাগত রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, দিনাজপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং সিলেট জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার (১১ মে) সকাল পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। 

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ