মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

হেফাজতের ওলামা মাশায়েখ সম্মেলন আগামীকাল, প্রস্তুতি সম্পন্ন


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

|| কাউসার লাবীব ||

বিভিন্ন দাবিতে আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের অরাজনৈতিক সংগঠন ‘হেফাজতে ইসলাম বাংলাদেশ’র জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন। ইতোমধ্যে সম্মেলনের সার্বিক প্রস্তৃতি সম্পন্ন করেছে দলটি।

জানা যায়, বুধবার (২৫ অক্টোবর) সকাল ৯টা থেকে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই সম্মেলন। এতে সভাপতিত্ব করবেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

হেফাজত সূত্রে জানা যায়, মাওলানা মামুনুল হক ও মুফতি মুনির হুসাইন কাসেমীসহ হেফাজতের কারাবন্দী সকল নেতাকর্মীর মুক্তি, ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজত নেতাকর্মীদের নামে দায়ের হওয়া সকল মামলা প্রত্যাহার, হেফাজতে ইসলাম বাংলাদেশের ১৩ দফা বাস্তবায়নের দাবিতে আগামীকালের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

দলটির নায়েবে আমির মাওলানা মুহিউদ্দিন রাব্বানি আওয়ার ইসলামকে জানান, সম্মেলন সফল করতে বেশ কয়েকদিন আগেই রাজধানীকে ১০টি জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনে গণসংযোগ ও দাওয়াতি কার্যক্রম পরিচালনা করার জন্য কমিটি গঠন করা হয়। 

তিনি জানান, ইতোমধ্যেই হল ভাড়া চূড়ান্ত করা হয়েছে। পুলিশ ক্লিয়ারেন্স আমাদের হাতে এসেছে। স্বেচ্ছাসেবক নির্ধারণ করে তাদের দায়িত্বও বুঝিয়ে দেওয়া হয়েছে। তাছাড়া দেশব্যাপী শীর্ষস্থানীয় আলেমদেরকে দাওয়াত দেওয়া হয়েছে। আশা করছি আগামীকাল ৮/১০ হাজার আলেম-ওলামা ও সাধারণ মানুষের সমাগম হবে।

তিনি আরো জানান, আগামীকালের সম্মেলনে যোগ দিতে দেশের বিভিন্ন স্থান থেকে অনেকেই ঢাকায় চলে এসেছেন। অনেকে পথে আছেন। অনেকে আগামীকাল সকালে আসবেন। তাছাড়া আজ রাতেই ঢাকায় চলে আসবেন আমিরে হেফাজত আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ