বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩ আশ্বিন ১৪৩১ ।। ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহইয়া আখতার কম শুল্কে ভারতীয় পেঁয়াজ আমদানি শুরু, বাজারে কমছে দাম ‘জামায়াতের লক্ষ্য ও উদ্দেশ্য গণমানুষের কল্যাণ’ রাজনৈতিক মামলা প্রত্যাহারে অন্তর্বর্তী সরকারকে চিঠি দেবে বিএনপি

টিএসসিতে প্রথমবারের মতো কলরবের গজল সন্ধ্যা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও আহতদের স্মরণে জুলাই স্মৃতিচারণ ও জাতীয় শিশু কিশোর সংগঠন কলরব এর শিল্পীদের উপস্থিতিতে মনোমুগ্ধকর সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত। 

১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল তিনটায় বিকিরণ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সাইফ মুহাম্মাদ আলাউদ্দিন এর সভাপতিত্বে হাসান এনাম এর সঞ্চালনায় টিএসসি চত্বরে আয়োজনটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জুলাই বিপ্লবে আহত শিক্ষার্থী ও শহীদ পরিবারের সদস্য সহ বিশ্ববিদ্যালয় শিক্ষক, সংগঠক লেখক গবেষকরা বক্তব্য রাখেন। এ সময় জুলাই বিপ্লবের দিনগুলো তারা স্মৃতিচারণ করেন এবং আগামী দিনে বাংলাদেশের সকল নাগরিক ঐক্যবদ্ধ হয়ে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে নিজেদের নিবেদিত করার আহ্বান জানান।

এসময় স্মৃতিচারণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো: তানজিমউদ্দীন খান, অধ্যাপক শামছুল আলম খান, সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম অপু, সংগঠক ও সমাজকর্মী শেখ ফজলুল করীম মারুফ, এম এম শোয়াইব,জামালউদ্দিন মোহাম্মদ খালিদ, এক্টিভিস্ট তুহিন খানসহ বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে আন্দোলনে নেতৃত্বদানকারী শিক্ষার্থীবৃন্দ।

স্মৃতিচারণ শেষে সন্ধ্যা সাতটায় বিশ্বজয়ী হাফেজ ক্বারী আবু রায়হানের তেলাওয়াত ও জাতীয় শিশু কিশোর সংগঠন কলরব এর শিল্পীরা দেশাত্মবোধক সংগীত দিয়ে সংগীত সন্ধ্যা শুরু করে। সংগীত শিল্পীদের সুললিত কন্ঠে হামদ-নাত ও জাগরণী সংগীতের বিপ্লবী আবহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও আগত শ্রোতারা উপভোগ করেন।

দীর্ঘ সময় শ্রোতাদের সুরের মোহনায় মাতিয়ে রাখেন কলরবের তারকা শিল্পী মুহাম্মদ বদরুজ্জামান, আবু রায়হান, ইলিয়াস হায়দার, ইলিয়াস হাসান, হুসাইন আদনান, তাওহিদ জামিল, আবির হাসান, সালমান সাদী, ইমরানুল ফারহান, কিশোর শিল্পী তাহসিনুল ইসলাম, শাফিন আহমাদ, ফজলে এলাহী সাকিব এবং আহনাফ খালিদসহ অন্যান্য শিল্পীরা। 

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ