মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪ ।। ১২ কার্তিক ১৪৩১ ।। ২৬ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
কাল বায়তুল মোকাররম বইমেলায় থাকছেন ইবনে শাইখুল হাদিস ও মাওলানা আইয়ুবী কিশোরগঞ্জে যুবকদের আয়োজনে ক্রয়মূল্যে সবজি বিক্রি বিশেষ অভিযান জোরদার করার নির্দেশ আইজিপির বানিয়াচংয়ে আর্থিক সাক্ষরতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত জমিয়ত সভাপতি আল্লামা মনসুরুল হাসান রায়পুরী অসুস্থ হয়ে ভর্তি হাসপাতালে আদর্শ রাষ্ট্র গঠনে আলেমসমাজের ভূমিকা অপরিহার্য: ধর্ম উপদেষ্টা মাওলানা ওয়ালী উল্লাহ আরমান অনূদিত দুই বইয়ের মোড়ক উম্মোচন আগামীকাল গণভবন পরিদর্শনে প্রধান উপদেষ্টা: দ্রুত জাদুঘরে রূপান্তরের নির্দেশ এখন আর ভোগান্তি নয়, ঘরে বসেই আয়কর দিন: ড. মুহাম্মদ ইউনূস সংবিধানের দোহাই দিয়ে ফ্যাসিবাদকে প্রতিষ্ঠার কোন সুযোগ নেই: চরমোনাই পীর

ইসলামী বইমেলায় হাবীবুল্লাহ সিরাজ-এর দুই বই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আরাফাত নুর:

প্রতি বছর রবিউল আউয়াল উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজন করে  ‘ইসলামি বইমেলা’। এবার কিছুটা দেরিতে হলেও অবশেষে শুরু হচ্ছে ধর্মীয় লেখক-পাঠকের মেলবন্ধন এই ইসলামি  বইমেলা।

বরাবরই ইসলামি বইমেলা নিয়ে লেখক-পাঠক থেকে শুরু করে মাদরাসা শিক্ষার্থী ও সাধারণ মানুষের চাওয়া-পাওয়া থাকে অনেক। তারা সত্য ও সুন্দর জানতে চান। সহজ ভাষায় বুঝতে চান। পড়তে চান। আর সে সব বিষয়ের প্রতি লক্ষ্য রেখেই এবারের ইসলামী বইমেলায় আসছে হাবীবুল্লাহ সিরাজের লেখা দুটি বই। হসন্ত প্রকাশন থেকে ‘চরিত্রের তরজমা’ এবং মাকতাবায়ে ত্বহা থেকে ‘হারিয়ে যাওয়া তারকারাজি, নামের দুটি বই। মেলার প্রথম সপ্তাহ থেকেই উল্লিখিত স্টল দুটিতে বই দুটি পাওয়া যাবে।

‘চরিত্রের তরজমা’ বইটি লেখা হয়েছে মানুষের অনুপম চরিত্র সম্পর্কে। সাবলীলভাবে সরল বয়ানে উঠে এসেছে চরিত্রে  উপাদানগুলো। যথা- সুন্দরভাবে কথা বলা, গালি নাদেওয়া, দান করা, দুঃখিত হওয়া, অন্যকে আনন্দ দেওয়া, হিতৈষী হওয়া, সবর, সততা, স্পষ্টভাষী, শান্তভাব, লজ্জাশীলতা, বীরত্ব, বিনয়ী, ধীরস্থিরতা, দৃঢ়তাসহ জীবন চলার পথের এমন শতো চরিত্র  লেখক কুরআন হাদিসের আলোকে মলাটবদ্ধ করেছেন।

‘হারিয়ে যাওয়া তারকারাজি'তে লেখক আমাদের সদ্য বিদায়ী মনীষীদের জীবন কথন নিয়ে আলোচনা করেছেন। লেখায় তুলে ধরা হয়েছে তাদের রেখে যাওয়া আদর্শ বীরত্ব ও নসিহতগুলো, যা আমাদের জীবন চলার পাথেয়। 

২২ অক্টোবর থেকে শুরু হওয়া মেলায় এ দুটো বইয়ের পাশাপাশি লেখকের অন্যান্য বই ও পাওয়া যাবে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ