মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

বেওয়ারিশ হিসেবেই দাফন হলো নালায় পাওয়া নবজাতকের


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
সংংগ্রহীত

ব্রাহ্মণবাড়িয়ায় কালভার্টের নিচ থেকে পাওয়া সেই নবজাতকের মরদেহ দাফন করা হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে তার জানাজা শেষে মেড্ডা করবস্থানে দাফন করা হয়। আর এটির দায়িত্ব নেয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর’।

গত মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) মধ্যরাতে তাকে উদ্ধার করা হলেও বুধবার রাত ৮টা দিকে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের এনআইসিইউতে চিকিৎসাধীন নবজাতক কন্যা শিশুটির মৃত্যু হয়। বৃহস্পতিবার মরদেহটির ময়নাতদন্ত করা হয়। তবে গত ৩ দিনেও স্বজনদের কোনো খোঁজ না পাওয়ায় মরদেহটি বেওয়ারিশ হিসেবেই দাফন করা হয়।

এ বিষয়ে বাতিঘরের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আজহার উদ্দিন জানান, মূলত করোনায় মৃতদেহ ও বেওয়ারিশ লাশ দাফনের জন্যই বাতিঘরের প্রতিষ্ঠা। পরিচয়হীন লাশ আসলেই এই সামাজিক সংগঠনের সদস্যরা এগিয়ে যান। তবে নবজাতক শিশুটির স্বজনদের জন্য তারা অনেক অপেক্ষা করেছেন। এখন পর্যন্ত কেউ আসেনি। তাই বাতিঘরের সদস্যরা তার জানাজা শেষে দাফনের ব্যবস্থা করে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) মধ্যরাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের কালভার্ট এলাকার নালা থেকে পলিথিনে মোড়ানো এক নবজাতককে উদ্ধার করে পুলিশ। মূলত কান্নার আওয়াজ পেয়ে নবজাতকটিকে পলিথিনে মোড়ানো অবস্থায় পান পাহারাদাররা। নালায় ফেলে রাখায় নবজাতকের মুখের একাংশ ইঁদুর ও পোকামাকড় ক্ষতবিক্ষত করে ফেলে। এ অবস্থায় ৯৯৯ এ কল দিলে নবজাতকটিকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করে পুলিশ।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ