রবিবার, ০৭ জুলাই ২০২৪ ।। ২২ আষাঢ় ১৪৩১ ।। ১ মহর্‌রম ১৪৪৬

শিরোনাম :
এবার বেনজীরের ডুপ্লেক্স বাড়ি জব্দ বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির সারা দেশে মাসব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম শুরু প্রসঙ্গ একাধিক মাদরাসায় হাদিস পড়ানো, যা বললেন মুহাদ্দিস মাওলানা লিয়াকত আলী মহররমের চাঁদ দেখা যায়নি, পবিত্র আশুরা ১৭ জুলাই  ইরানের নতুন প্রেসিডেন্টকে বিশ্বনেদের অভিনন্দন হুদাদুর্গাপুর ছাত্র সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন ‘আকাবিরদেরকে নিয়ে নেগেটিভ উপস্থাপনকারীরা ইসলামের কল্যাণকামী হতে পারে না’ আমি আপনাদের দিকে হাত বাড়িয়ে দিলাম: ইরানের প্রেসিডেন্ট ৮ দিনেও সন্ধান মেলেনি মাদরাসা ছাত্র সোয়াইবের বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত সালামি'র সাহিত্য আড্ডা 

কাছে না থাকলেও ফোনের অ্যাপ ডিলিট করবেন যেভাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে রয়েছে অসংখ্য ফিচার। প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের জন্য নিয়মিত নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার নতুন সুখবর নিয়ে এসেছে। সম্প্রতি ‘রিমোট আনইনস্টল’ নামের সুবিধা চালু করেছে গুগল প্লে স্টোর। নতুন এই সুবিধা কাজে লাগিয়ে চাইলেই দূর থেকে অন্য স্মার্টফোনের অ্যাপ আনইনস্টল করা যাবে। তবে এর জন্য উভয় স্মার্টফোনে একই গুগল অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে।

অনেক সময় আমরা ভুল করে ফোন বাড়িতে রেখে বাইরে চলে আসি। আবার আমাদের সঙ্গে ফোন চুরি হয়ে যাওয়ার মতো দুর্ঘটনাও ঘটে। সেক্ষেত্রে ফোনে থাকা ব্যক্তিগত নানান তথ্য যেকোনো সময় বেহাত হতে পারে। এমন পরিস্থিতিতে আপনি যেখানেই থাকুন না কেন, গুগলের নতুন সুবিধা কাজে লাগিয়ে ফোনের সেইসব গুরুত্বপূর্ণ অ্যাপ ডিলিট করতে পারবেন। তাহলে চলুন যেনে নেওয়া যাক কিভাবে চালু করবেন:

১. দূর থেকে অ্যাপ আনইনস্টলের জন্য প্রথমে স্মার্টফোনে গুগল প্লে স্টোর চালু করতে হবে।

২. এরপর ওপরের ডানদিকে থাকা প্রোফাইল ছবিতে ট্যাপ করুন।

৩. এবার পপআপ বক্সে থাকা অপশনের মধ্যে ‘ম্যানেজ অ্যাপস অ্যান্ড ডিভাইস’ নির্বাচন করতে হবে।

৪. তারপর পরবর্তী পৃষ্ঠায় ‘ওভারভিউ’–এর পাশে থাকা ‘ম্যানেজ’ অপশন নির্বাচন করে ‘ডিভাইস’ বাটনে ক্লিক করলে একই গুগল অ্যাকাউন্টের মাধ্যমে যেসব স্মার্টফোন।

৫. গুগল প্লে স্টোরে যুক্ত রয়েছে, সেগুলোর তালিকা দেখা যাবে।

৬. এরপর যে স্মার্টফোন থেকে অ্যাপ আনইনস্টল করতে হবে, সেটি নির্বাচন করলে সেখানে ইনস্টল করার সব অ্যাপের নাম দেখা যাবে।

৭. এবার যে অ্যাপ আনইনস্টল করতে হবে, সেটি ট্যাপ করে পরের পৃষ্ঠায় থাকা ‘আনইনস্টল’ বাটনে ক্লিক করতে হবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ