শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পদ ও শায়খ আহমাদুল্লাহর বিনয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
শায়খ আহমাদুল্লাহ, সাব্বির জাদিদ

|| সাব্বির জাদিদ ||

সমন্বয়কদের তরফ থেকে শায়খ আহমাদুল্লাহর কাছে ফোন আসে গতকাল (৭ আগস্ট) দুপুরে। তারা শায়খকে আলেম সমাজের তরফ থেকে নতুন সরকারের উপদেষ্টা বানাতে চান।

আমি তখন শায়খের সামনে বসা। একটা বিষয় নিয়ে আলাপ করছিলাম।

ফোনের এপাশ থেকে শায়খ বিনয়ের সাথে রাষ্ট্র পরিচালনায় নিজের অযোগ্যতার কথা বললেন এবং অনাগ্রহ প্রকাশ করলেন। তারপর আলেমদের ভেতর থেকে বেশ কয়েকজনের নাম প্রস্তাব করলেন। প্রস্তাবিতদের অন্যতম ছিলেন ড. আ ফ ম খালিদ হোসেন।

এরপর প্রস্তাবিত আলেমদের শিক্ষা, যোগ্যতা, বয়স ও কর্মজীবন নিয়ে কতক্ষণ আলাপ করলেন।

শেষে ড. আ ফ ম খালিদ হোসেনের ব্যাপারেই জোরালো মত দিলেন শায়খ। আলহামদুলিল্লাহ, ড. আ ফ ম খালিদ হোসেন আজ অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণ করেছেন।

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাদের একজন হওয়ার অফার নিশ্চয় অনেক আকর্ষণীয়। শায়খ আহমাদুল্লাহ সেই আকর্ষণকে জয় করতে পেরেছেন।

এই ক্ষমতাচর্চা ও আত্মপ্রচারের কালে শায়খ আহমাদুল্লাহর এই বিনয়, দূরদর্শিতা এবং অপরকে অগ্রাধিকার দেয়ার মানসিকতা উদাহরণ হয়ে থাকবে নিশ্চয়ই।

শায়খের জন্য শ্রদ্ধা ও দোয়া—মহান আল্লাহ তার সম্মানকে আরো বৃদ্ধি করুন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ