বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

মাওলানা মামুনুল হকের মুক্তির দাবিতে সারাদেশে বিক্ষোভের ডাক


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তির দাবিতে আগামী ১০ নভেম্বর সারা দেশে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে বাংলাদেশ খেলাফত মাজলিস। একই সঙ্গে আগামী ৮ নভেম্বর ঢাকায় ছাত্র সমাবেশ করা হবে বলেও জানানো হয়েছে।

শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বাংলাদেশ খেলাফত যুব মাজলিস ঢাকা মহানগর আয়োজিত পদযাত্রার আগে এক বিক্ষোভ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। বক্তারা বলেন, যখন অন্যায়ের বিরুদ্ধে মাওলানা মুহাম্মদ মামুনুল হকের ডাকে দেশের আপামর জনতা রাস্তায় নামতে শুরু করেছেন তখনই ওই আওয়ামী লীগ সরকার তাকে গ্রেফতার করে জেলে ভরে রেখেছে। এরপর আমরা যতবার তার জামিনের জন্য আবেদন করেছি, ততবার নাকচ করে দিয়েছে। তার কারণ এই সরকার আদালতকে ব্যবহার করছে। প্রশাসনকে তার হাতের মুঠোয় নিয়েছে।

বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন বলেন, মাওলানা মামুনুল হককে বছরের পর বছর বন্দি করে রাখা হতে পারে, কিন্তু তার আদর্শকে বন্দি করতে পারবে না। মামুনুল হকের মুক্তির আন্দোলন চলবে। মামুনুল হকের আদর্শ আমরা প্রতিষ্ঠা করতে চাই। তার মুক্তি হলেও আমরা সফল, না হলেও আমরা সফল। আমাদের কোনো ব্যর্থতা নেই। মামুনুল হক এদেশের ভবিষ্যৎ নায়ক হিসেবে ফিরবেন সেই আশা করছি।
বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরের সভাপতি মাওলানা জাহিদুর জামানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি পরিষদের সদস্য মাওলানা হযরত জালালী, প্রকাশনা সম্পাদক মাওলানা রাকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুর রহমান, বাংলাদেশ খেলাফত যুব মজলিস গাজীপুরের সভাপতি হাফেজ কাজী নিজামউদ্দিন প্রমুখ। সমাবেশ শেষ তারা পদযাত্রা করেন। পদযাত্রাটি বায়তুল মোকাররমের উত্তর গেইট থেকে শুরু হয়ে পল্টন মোড় হয়ে বিজয়নগরের দিকে যায়।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ