বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে বাংলাদেশের কো-স্পন্সর প্রস্তাব গ্রহণ করেছে জাতিসংঘ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, ঘুরছেন পার্কে যাত্রাবাড়ী মাদরাসায় ‘চলমান পরিস্থিতিতে আলেমদের করণীয়’ শীর্ষক জাতীয় পরামর্শ সভা শনিবার আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা শহিদদের স্মরণে হাফেজ্জী চ্যারিটেবলের ‘দোয়া ও সাংস্কৃতিক সন্ধ্যা’ আজ

স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস উদ্যোগে শিক্ষা সমাবেশ পোস্টার

শিক্ষাকে বিউপনিবিশায়ন করে স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে রাজধানীতে শিক্ষা সমাবেশ করবে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস।

আগামী শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুর দূইটা থেকে রাজধানীর শাহবাগ চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান সংগঠনটির তথ্য যোগাযোগ ও প্রচার সম্পাদক শাহ মুহাম্মাদ জুনাইদ

তিনি জানান, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ কামাল উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মাদ মামুনুল হক। এছাড়াও জাতীয় যুব ও ছাত্র নেতৃবৃন্দ এবং ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মুহাম্মাদ আব্দুল আজিজ বলেন, ১৮১৩ সালে প্রণীত ইংরেজদের আরোপিত শিক্ষাব্যবস্থা এদেশের মানুষের জন্য ছিল না। বৃটিশ শিক্ষাব্যবস্থা ছিল এদেশে বৃটিশ শাসন টিকিয়ে রাখার জন্য। দুঃখজনকভাবে স্বাধীনতার পর‌ও শিক্ষার বিউপনিবেশিয়ান হয়নি। আমরা এদেশের আপামর জনতার জন্য স্বাধীন শিক্ষাব্যবস্থার দাবিতে শুক্রবার শাহবাগ চত্বরে শিক্ষা সমাবেশ করব ইনশাআল্লাহ। সমাবেশ থেকে স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে অন্তর্বর্তীকালীন সরকারের নিকট প্রস্তাবনা পেশ করা হবে‌।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ