বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

প্রফেসর হামীদুর রহমান রহ. এর জানাযা ও দাফন সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| নুর আলম ||

হাফেজ্জী হুজুর রহ. ও মুহিউস সুন্নাহ মাওলানা শাহ আবরারুল হক হারদু্ঈ. রহ. এর খলিফা, প্রফেসর হযরতখ্যাত মাওলানা প্রফেসর মুহাম্মাদ হামীদুর রহমানের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে।

আজ বৃহস্পতিবার (২নভেম্বর) রাত ১০টায় ঢাকার উত্তরার ৩ নম্বর সেক্টরের ফ্রেন্ডস ক্লাব মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাযা নামাজ পড়ান ঢাকার জামিয়া রাহমানিয়ার শিক্ষক, প্রফেসর হযরতের ছেলে মুফতি মসিহুর রহমান রিজওয়ান। জানাযার আগে পরিবারের পক্ষ থেকে কথা বলেন, তার ছেলে মাওলানা আরিফুর রহমান ও মাওলানা হাবিবুর রহমান। জানাযা নামাজ শেষে তাকে উত্তরা ১২ নম্বর সেক্টর খালপাড় কবরস্থানে দাফন হয়।

মরহুমের জানাযায় উপস্থিত ছিলেন কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সভাপতি ও আল হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান, মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমির আল্লামা মাহমুদুল হাসান, তানযীমুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশের সভাপতি ও মারকাযুল ফিকরিল ইসলামী বসুন্ধরা ঢাকার মুহতামিম মুফতি আরশাদ রাহমানী, জামিয়া রাহমানিয়ার শাইখুল হাদিস মুফতী মানসূরুল হক, ঢালকানগরের পীর মাওলানা আব্দুল মতিন, ঢালকানগরের পীর মাওলানা জাফর আহমাদ, ঢাকার আকবর কমপ্লেক্সের মুহতামিম ও শাইখুল হাদিস মুফতি দিলাওয়ার হুসাইন, তাবলিগের মুরব্বি মাওলানা কারী জুবায়ের আহমাদ, পুরান ঢাকার সিদ্দিকবাজার জামে মসজিদের খতীব, ফাযায়েলে আমলের অনুবাদক মুফতি মুহাম্মদ ওবায়দুল্লাহ।

উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও গবেষক আলেম মাওলানা মুহাম্মদ আব্দুল মালেক, সেন্টার ফর ইসলামিক ইকোনমিক্স বাংলাদেশ বসুন্ধরা ঢাকা’র নির্বাহী পরিচালক, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর শরীয়াহ সুপারভাইজারী কমিটির চেয়ারম্যান মুফতি শাহেদ রহমানী, বেফাকের সহসভাপতি মাওলানা মুসলেহ উদ্দীন রাজু, দ্বীনিয়াত বাংলাদেশের চেয়ারম্যান ‍মুফতি সালমান আহমাদ, নূরানী তালীমুল কুরআন বোর্ডের পরিচালক মাওলানা ইসমাইল বেলায়েত হুসাইন, ময়মনসিংহ মাখজানুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ, চকবাজার জামে মসজিদের খতিব মাওলানা মিনহাজুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন দৈনিক দেশরূপান্তরের বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ, ঢাকা মেইলের যুগ্ম বার্তা সম্পাদক জহির উদ্দীন বাবর, দৈনিক নয়া শতাব্দির বিভাগীয় প্রধান মাওলানা আলী হাসান তৈয়ব, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব প্রমুখ।

প্রসঙ্গত, তিনি বৃহস্পতিবার (২নভেম্বর) ‍দুপুর ৩টা ২০মিনিটের দিকে ঢাকার ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। ব্যক্তিগত জীবনে তিনি ৫ ছেলে ও ২ মেয়ের জনক ছিলেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশ্যবরেণ্য উলামায়ে কেরাম ও বিভিন্ন রাজনৈতিক-অরাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ