বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

নির্বাচন নিয়ে আমরা আর ধোঁকায় পড়তে চাই না: চরমোনাই পীর


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

হাবিব মুহাম্মাদ 
লক্ষ্মীপুর প্রতিনিধি 


নির্বাচন নিয়ে আমরা আর ধোঁকায় পড়তে চাই না। বিগত দিনে সরকারের কথায় নির্বাচনে অংশগ্রহণ করে আমরা ধোঁকাগ্রস্ত হয়েছি বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। 

আজ শনিবার (২৮ অক্টোবর) বিকেলে লক্ষ্মীপুরে  ইসলামী আন্দোলনের এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল। সংখ্যানুপাতিক  প্রতিনিধিত্ব (P R) পদ্ধতির প্রবর্তন। বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতি রোধ করে জনদুর্ভোগ লাঘব করার দাবিতে লক্ষ্মীপুরের তোরাব গঞ্জ হাই স্কুল মাঠে  এ সমাবেশের আয়োজন করে  ইসলামী আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখা। 

সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায় প্রতিষ্ঠায় আমরা স্বাধীনতা অর্জন করেছি। কিন্তু আজ পর্যন্ত কেউ তা প্রতিষ্ঠা করতে সক্ষম হয়নি। ইসলামী আন্দোলন তার বাস্তবায়ন করতে চায়। আওমী লীগ ও প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, যদি সত্যিকার অর্থে দেশকে ভালোবাসেন তাহলে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে আপনাদের ভয় কোথায়? বিগত দিনে আওয়ামিলীগ তাদের প্রতিশ্রুতি ভঙ্গ করেছে। নির্বাচনের এই পদ্ধতি ব্যার্থ প্রমাণিত হয়েছে। সুতরাং জাতীয় সরকারের অধীনে নির্বাচন না দিলে  জনগণ কোনোভাবেই  তা মেনে নিবে না। 

কেন্দ্রীয় উপদেষ্টা খালেদ সাইফুল্লাহ বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন না হলে এই নির্বাচনের কোনো দরকার নেই।

যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান বলেন, আওয়ামী লীগ আবারো বিনা ভোটে ক্ষমতায় আসতে চায় কিন্তু এবার জনগণ সেই সুযোগ দিবে না। তারা মানুষের ভোটাধিকার হরণ করেছে। মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। এক দলীয় শাসন মানুষ আর দেখতে চায়না। তারা আবার ক্ষমতায় আসলে দেশের পুরো স্বাধীনতা ধ্বংস করে দিবে। এসময় তিনি  ঢকায় বিএনপির আজকের  সমাবেশে হামলার নিন্দা জানিয়ে বলেন, আওয়ামী লীগ ২০০৬ সালের সেই লগী বৈঠার পাশবিকতার পুনরাবৃত্তি করেছে। এই সহিংসতা, হত্যা ও হরতালের দায়ভার আওয়ামিলীগ সরকারকে নিতে হবে।

ইসলামী আন্দোলন লক্ষ্মীপুর জেলার সভাপতি জনাব আনারারী ক্যাপ্টেন (অবঃ) ইব্রাহিমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন   শ্রমিক আন্দোলনের  সেক্রেটারি জেনারেল মাওলানা খলিলুর রহমান, সাবেক মেয়র পদপ্রার্থী মাওলানা জহির আহমদ সহ অন্যন্য নেতৃবৃন্দ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ