রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ২৪ ভাদ্র ১৪৩১ ।। ৫ রবিউল আউয়াল ১৪৪৬


দখলদার ইসরায়েলি আগ্রাসনে নিহত আরও ৫০ ফিলিস্তিনি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলার চিত্র-ফাইল ছবি

অবরুদ্ধ গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলি বহিনীর বর্বর হামলায় নিহত হয়েছেন আরও অর্ধশত ফিলিস্তিনি। এতে করে উপত্যকাটিতে মৃতের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে ৩৮ হাজার ৩০০ জন।

এছাড়া গত বছরের অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরও ৮৮ হাজারের বেশি মানুষ। বৃহস্পতিবার (১১ জুলাই) বার্তাসংস্থা আনাদোলু এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান হামলায় আরও ৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গত বছরের অক্টোবর থেকে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে ৩৮ হাজার ৩৪৫ জনে পৌঁছেছে বলে বৃহস্পতিবার অবরুদ্ধ গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

এক বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বর্বরোচিত এই হামলায় আরও অন্তত ৮৮ হাজার ২৯৫ জন আহত হয়েছেন।

মন্ত্রণালয় বলছে, গত ২৪ ঘণ্টায় দখলদার ইসরায়েলি বাহিনীর করা দুটি ‘গণহত্যায়’ ৫০ জন নিহত এবং আরও ৫৪ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন কারণ উদ্ধারকারীদল তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে অবিলম্বে যুদ্ধবিরতির প্রস্তাব সত্ত্বেও অবরুদ্ধ এই ভূখণ্ডে নৃশংস এই হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েল।

উল্লেখ্য, বায়তুল মোকাদ্দাসের অপবিত্রতা ও ৭৭ বছরের অত্যাচারের জবাবে গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে গাজার শাসক দল হামাস হামলা চালায়। এরপর থেকে উপত্যকায় প্রায় বিরামহীন হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েল। দখলদারের এই বর্বরোচিত হামলা থেকে রেহাই পাচ্ছে না মসজিদ, হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান কিংবা গির্জার মতো অসংস্য বেসামরিক স্থাপনা।

এছাড়াও দখলদার ইসরায়েলি আগ্রাসনের কারণে গাজার প্রায় ২০ লাখেরও বেশি মানুষ তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ