শনিবার, ০৫ অক্টোবর ২০২৪ ।। ২০ আশ্বিন ১৪৩১ ।। ২ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সাবেক মন্ত্রীরা কীভাবে পালাচ্ছে, অন্তর্বর্তী সরকারকে দেখার আহ্বান জানিয়েছে বিএনপি চাঁদপুরের বেলায়েতনগরে নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স ২০ অক্টোবর বন্যা পরিস্থিতি: বিশেষজ্ঞদের পরামর্শ নিল আস-সুন্নাহ ফাউন্ডেশন খুনিদের  নির্বাচনে অযোগ্য ঘোষণার দাবিসহ ৭ দফা সংস্কার প্রস্তাবনা ইসলামী আন্দোলনের ফ্যাসিবাদী সরকারের অনিয়মে ইসলামিক ফাউন্ডেশন হারিয়েছে ঐতিহ্য ও স্বকীয়তা সনদের স্বীকৃতির কার্যকারিতা বাস্তবায়নে সকলের মতামতের প্রাধান্য চায় কওমী তরুন প্রজন্ম প্রশাসনে আওয়ামী লীগ ও স্বৈরাচারের দোসরদের সরিয়ে ফেলতে হবে: সংলাপে বিএনপি সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার সংলাপে কিছু মৌলিক বিষয়ে সংস্কার নিয়ে কথা বলেছি : জামায়াত আমির ভারতে বিশ্বনবীকে নিয়ে অবমাননার প্রতিবাদে দৌলতপুরে বিক্ষোভ সমাবেশ

গাজায় জাতিসংঘের স্কুলে ইসরাইলি হামলা, নিহত ১৬

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় একটি স্কুলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত এক ডজন।

হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভবনটিতে মধ্য গাজার নুসিরাত শরণার্থী শিবির থেকে বাস্তুচ্যুত হওয়া হাজার হাজার মানুষ আশ্রয় নিয়েছিল।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) দাবি, তারা ‘আল-জাউনি স্কুল এলাকায় অবস্থিত কাঠামোতে কর্মরত বেশ কয়েকটি সন্ত্রাসীকে’ আঘাত করেছে।

এছাড়া শরণার্থী শিবিরের একটি বাড়িতে পৃথক বিমান হামলায় ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

হামলায় ক্ষতিগ্রস্ত নুসিরাত স্কুলের একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ধুলো ও ধ্বংসস্তূপে ঢাকা ওই এলাকা। ধোঁয়ায় আচ্ছন্ন সড়কে প্রাপ্তবয়স্ক এবং শিশুরা চিৎকার করছে, যখন তারা আহতদের সাহায্য করতে দৌড়াচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি ব্যস্ত বাজারের কাছে অবস্থিত স্কুলটির ওপরের তলাগুলোকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। প্রায় সাত হাজারের মতো মানুষ ভবনটিকে আশ্রয়স্থল হিসেবে ব্যবহার করছিলেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ