বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

বিশ্বের সকল মুসলমানকে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান হামাস প্রধানের


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার

|| জহিরুল ইসলাম ||

ইসরায়েল-ফিলিস্তিনের চলমান পরিস্থিতিতে দখলদার ইসরাইলের বিরুদ্ধে বিশ্বের সকল মুসলমানকে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন হামাস প্রধান ইসমাইল হানিয়া। তিনি বলেন, আল আকসা রক্ষায় ইসরায়েল-ফিলিস্তিন লড়াই মহারণে পরিণত হবে।

বর্তমান সংঘাতের ব্যাপারে তিনি বলেন, ‘তুফান আল আকসা মিশন’ শুরু হয়েছে কেবল সেসব নিকৃষ্ট ইহুদীদের নির্মূল করার জন্য; যারা মসজিদে আকসার ব্যাপারে চরম ধৃষ্টতা প্রদর্শন করেছে এবং বহুকাল ধরে মসজিদে আকসার ব্যাপারে সীমালঙ্ঘন করে আসছে। আল আকসা নিয়ে পুরো দুনিয়া চুপ থাকলেও হামাস চুপ থাকবে না বলেও ইঙ্গিত দেন ইসমাইল হানিয়া।

এক বিবৃতিতে হানিয়া বলেন— ইসরায়েল দীর্ঘকাল যাবৎ গাজা উপত্যকা এবং পশ্চিম তীরে ফিলিস্তিনি জনগণের ওপর আগ্রাসন চালিয়ে আসছে। বহু নিরপরাধ মানুষকে তারা  হত্যা করেছে।  তারা ফিলিস্তিনিদের মাতৃভূমি থেকে উৎখাত করে দিতে চায়। বর্তমান রক্তক্ষয়ী যুদ্ধের জন্য তিনি ইসরায়েলকে দায়ী করেন। 

যুদ্ধের নেপথ্য কারণ বর্ণনা করতে গিয়ে হানিয়াহ বলেন— ইসরায়েল আমাদের সাথে করা চুক্তিগুলি ভঙ্গ করেছে; যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে— পারস্পরিক চুক্তির মাধ্যমে মুক্তিপ্রাপ্তদের পুনরায় গ্রেপ্তার করা। এসব কারণে শুরু হয়েছে যুদ্ধ। এই যুদ্ধ আল-আকসা, আমাদের ইতিহাস ঐতিহ্য ও মর্যাদা রক্ষার যুদ্ধ।।

তিনি উচ্ছাসভরা কণ্ঠে জোর দিয়ে বলেন, এই তুফান শুরু হয়েছে গাজা উপত্যকা থেকে। অচিরেই এর বাতাস প্রবাহিত হবে পুরো পৃথিবী জুড়ে। সবখানেই আমরা আমাদের সমর্থক ও সহযোদ্ধাদের দেখতে পারব।

এই সময় তিনি পুরো বিশ্বের সকল মুসলমানকে সর্বাত্মকভাবে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন— এখন চুপ করে বসে থাকার সময় নয়। শুধু দেখে যাওয়ার সময় নয়। আর এখন শুধু মনের সমর্থন নয়; আমাদের প্রয়োজন কার্যত সহযোগিতা।

সূত্র: আল জাজিরা

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ