রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ১৩ আশ্বিন ১৪৩১ ।। ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
'জাতীয় সাংস্কৃতিক কেন্দ্র'র আত্মপ্রকাশ, সভাপতি মুহিব খান, সম্পাদক সুহাইল আগামীর বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠা আমাদের লক্ষ্য হতে হবে: আল্লামা আলী উসমান একমাত্র আল্লাহ প্রদত্ত জীবন ব্যবস্থার মাধ্যমেই বৈষম্যহীন সমাজ গড়া সম্ভব ‘প্রশাসনে এখনো স্বৈরাচারের সহযোগী; ব্যবস্থা না নিলে বড় আকার ধারণ করতে পারে’ সিরাতুন্নাবী সা. বক্তৃতা প্রতিযোগিতায় ১ম রাজধানীর জামিয়া কাসেম নানুতবীর ফেরদাউস ইসলাম সিরাতুন্নাবী সা. প্রতিযোগিতা অনুষ্ঠিত, বক্তৃতা ও সাধারণ জ্ঞানে পুরস্কার পেলেন যারা জন্ম থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশ ঐক্যকামী দল হেফাজতে ইসলাম মাগুরা জেলা কমিটি গঠিত ভারতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে গওহরডাঙ্গা বোর্ডের সমাবেশ ২ অক্টোবর হিজবুল্লাহর প্রধান কে এই হাসান নাসরুল্লাহ

ভোলায় ইসলামী সংস্কৃতির বিকাশে ‘সাংস্কৃতিক সন্ধ্যা’ পালিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাসনাইন আহমেদ হাওলাদার, ভোলা প্রতিনিধি:

নৈতিকতা সমৃদ্ধ সমাজ গঠনের লক্ষ্যে সিরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে সমাজে সুস্থ সংস্কৃতি ছড়িয়ে দিতে ভোলার বোরহানউদ্দিন সাংস্কৃতিক সংসদ (বোসাস) কর্তৃক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

গতকাল (২২ সেপ্টেম্বর ২০২৪) রবিবার ভোলার বোরহানউদ্দিন উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বিকাল পাঁচটায় খ্যাতিমান সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুহা. আনোয়ার হোসাইন খানের সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয় এবং রাত এগারটায় শেষ হয়।

প্রধান অতিথির বক্তব্য বোরহানউদ্দিন সাংস্কৃতিক সংসদ এর প্রধান উপদেষ্টা ও বোরহানউদ্দিন কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা মাকসুদুর রহমান বলেন, রাসুল (সা:) এর আদর্শ বাস্তবায়নের মাধ্যেমে সমাজের সকল স্তরে ইসলামী সংস্কৃতি ছড়িয়ে দিতে হবে এবং ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ কায়েম করার জন্য সমাজের প্রত্যেক শ্রেণী পেশার মানুষদেরকে এগিয়ে আসার আহবান জানান।

সভাপতির বক্তব্য বোরহানউদ্দিন সাংস্কৃতিক সংসদ এর আহবায়ক ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ হাসনাইন বলেন, আমাদের সকল কার্যকলাপ ও সংস্কৃতিই হচ্ছে ইসলামি সংস্কৃতি। যা আদি পিতা আদম ( আঃ) থেকে সর্বশেষ নবী ও রাসুল হযরত মুহাম্মদ (সাঃ) পর্যন্ত ধারাবাহিকভাবে চলে আসছে। আর আমাদের বিপরীতে যা কিছু আছে তা হলো অপসংস্কৃতি। জুলাই ২৪ বিপ্লবের মাধ্যমে এ দেশ থেকে সকল অপসংস্কৃতি দুর হতে চলছে। সুতরাং আমাদেরকে এই বিপ্লব কাজে লাগাতে হবে। অতঃপর তিনি অনুষ্ঠানে আমন্ত্রিত ও সহযোগী সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশিষ্ট সংগীত শিল্পী এ্যাড. রোকনুজ্জামান, বরিশালের মেসেঞ্জার কালচারাল গ্রুপ, আল-হেরা শিল্পী গোষ্ঠী, দ্বীপাঞ্চল শিল্পীগোষ্ঠী, বিশিষ্ট কারী এনায়েতুল্লাহ সাইফী সহ স্থানীয় শিল্পীরা ইসলামী সংগীত, দেশাত্মবোধক গান ও দ্রোহের গান পরিবেশন করেন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ