মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ ।। ৬ কার্তিক ১৪৩১ ।। ১৯ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :

বানিয়াচংয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

॥ আবদুর রউফ আশরাফ ॥

হবিগঞ্জের বানিয়াচংয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 “আগামীর প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এই প্রতিপাদ্যে রবিবার (১৩ অক্টোবর) সকাল ১১ টাই বানিয়াচং উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা ও  র‌্যালির আয়োজন করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মলয় কুমার দাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসার মোস্তফা মিয়া, কারিতাস এনজিও অফিসার মিঠুন আন্তনী দিও প্রমুখ। এছাড়া সাংবাদিক, ফায়ার সার্ভিস ও বিভিন্ন এনজিও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম বলেন, বজ্রপাতে মৃত্যুর ঘটনা দিনদিন বেড়েই চলেছে। আর এসব থেকে বাচঁতে সরকার ও বিভিন্ন এনজিও’র মাধ্যমে হাওড়ে বজ্রপাত নিরোধক যন্ত্র স্থাপন করা হচ্ছে। এসব মূল্যবান যন্ত্র দেখে রাখার দায়িত্ব সকলের। বজ্রপাতে করণীয় বিষয়ে এলাকাবাসীকে সচেতন করার লক্ষে নিয়মিত স্কুল কলেজসহ গণজমায়েত হয় এমন স্থানে প্রচারণা করতে হবে। তিনি সকল প্রকার দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন। আলোচনা সভা শেষে একটি র‌্যালি উপজেলা সদর প্রদক্ষিণ করে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ