বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪ ।। ২৫ আশ্বিন ১৪৩১ ।। ৭ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
মোহাম্মদপুর সাত মসজিদ চত্বরে শায়খুল হাদীস পরিষদের ‘ইসলাহী মাহফিল’ আগামীকাল শহীদদের স্মরণে স্বপ্নসিঁড়ির ‘গানেই যুদ্ধ গানেই জয়’ সংগীতানুষ্ঠান আগামীকাল খেলাফত মজলিসে যোগ দিলেন মাওলানা ‍মুহাম্মাদ আব্দুস সামাদ শিক্ষাব্যবস্থা যুগোপযোগী করতে ১৫ দফা প্রস্তাবনা খেলাফত আন্দোলনের কুষ্টিয়ায় মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে নিহত চার স্ত্রী-সন্তানসহ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির মামলা ‘১০০ বছরের মধ্যে সবচেয়ে বিধ্বংসী ঝড় হবে হ্যারিকেন মিল্টন’ সৌহার্দ্য-সম্প্রীতির মাধ্যমে নতুন বাংলাদেশ গড়ে উঠবে: ধর্ম উপদেষ্টা শুক্রবার থেকে রাজধানীতে শুরু হচ্ছে ‘ভাষা সাহিত্য সাংবাদিকতা কোর্স’, ভর্তি হবেন যেভাবে শপথ নিলেন হাইকোর্টের ২৩ বিচারপতি

কিশোরগঞ্জে ‘আন্তর্জাতিক হুরমতে আকসা কনফারেন্স’ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ বিন আলাউদ্দীন
কিশোরগঞ্জ

ফিলিস্তিনের সমর্থনে তরুণ আলেম প্রজন্ম কিশোরগঞ্জের উদ্যোগে ‘আন্তর্জাতিক হুরমতে আকসা কনফারেন্স’ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে এ কনফারেন্স’ অনুষ্ঠিত হয়।

জেলার অন্যতম আলেমে দ্বীন শামসুদ্দিন ভুইয়া জামিয়া ইসলামিয়ার পরিচালক মাওলানা হিফজুর রহমান খানের সভাপতিত্বে অনলাইনে সরাসরি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ফিলিস্তিনের শীর্ষ আলেম গাজার মসজিদ আল-জাকিরার সম্মানিত খতিব শায়খ মুসা আলবারবাখ। 

প্রধান অতিথি তার বক্তব্যে এই সংকটময় সময়ে বাংলাদেশসহ তাদের পাশে দাঁড়ানো পৃথিবীর সকল মুসলমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমরা ফিলিস্তিনিরা মাসজিদুল আকসার জন্য আমাদের জান, মাল, স্ত্রী-সন্তান সবকিছু উৎসর্গ করেছি। বিশ্ব সন্ত্রাসী ইহুদীদের নৃশংস আক্রমনে যদি ফিলিস্তিনকে ধুলোয় মিশিয়ে দেওয়া হয়, তবুও আমরা আমাদের সংকল্প থেকে পিছু হটবো না। একজন ফিলিস্তিনি জীবত থাকাবস্থায় আমাদের ভূমিতে কোনো জায়ানবাদকে মেনে নেবো  না, ইনশাআল্লাহ। 

বিশেষ অতিথি হিসাবে (অনলাইনে) বক্তব্য রাখেন, আফগানিস্তানের শীর্ষ আলেম ও রাজধানী কাবুলের জামিয়া মুহাম্মদিয়ার পরিচালক মাওলানা আব্দুল হামিদ হাম্মাসি। 

কনফারেন্সে ফিলিস্তিনের ইতিহাস, ঐতিহ্য, সংকট ও বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন বাংলাদেশের শীর্ষ ইসলামী সুরকার, গীতিকার লেখক ও গবেষক জাগ্রত কবি আল্লামা মুহিব খান। আলোচনা শেষে কবি নিজের লেখা ঈমান জাগানিয়া বেশ কয়েকটি ইসলামী সংগীত পরিবেশন করে শ্রোতাদের উজ্জীবিত করেন। 

বিশিষ্ট লেখক, গবেষক, মিডিয়া ব্যক্তিত্ব ও স্বনামধন্য আলেমে দ্বীন মাওলানা শরিফ মুহাম্মদ প্রধান আলোচক হিসেবে ফিলিস্তিনের অতীত-বর্তমান অবস্থা, মুসলিম বিশ্ব ও বাংলাদেশীদের করণীয় ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। 

হুরমতে আকসা কনফারেন্সে বক্তব্য রাখেন, জামিয়া ইসলামিয়া দারুল উলুম সতাল এর পরিচালক ও কিশোরগঞ্জ ইমাম  উলামা পরিষদের সহ সভাপতি মাওলানা মুহাম্মদ উল্লাহ জামী। আল-মারকাজুল ইসলামী বাংলাদেশ এর চেয়ারম্যান হাফেজ মাওলানা হামজা শহিদুল ইসলাম। ইমাম উলামা পরিষদ কিশোরগঞ্জের সাংগঠনিক সম্পাদক মাওলানা আশরাফ আলী। মাদরাসা আবু হুরায়রা রা. এর পরিচালক মাওলানা রহমতুল্লাহ। তরুণ উদিয়মান জনপ্রিয় ইসলামী সংগীত শিল্পী আবু উবায়দা ফিলিস্তিন বিষয়ে জ্বালাময়ী সংগীত পরিবেশন করেন।   

বক্তব্য রাখেন, কবি ও লেখন মাওলানা সাইফ সিরাজ, মাওলানা ওয়ালিউল্লাহ, মাওলানা ফজলুর রহমান, মাওলানা এমদাদুল্লাহ, মাওলানা সাইয়েদ সিরাজুল হুদা, মুফতি ইলিয়াস কাসেমী, মুফতি আব্দুল্লাহ সাদেক, মাওলানা জাকারিয়া আনোয়ার প্রমুখ। আরবি বক্তব্য প্রদান করেন মাওলানা আকরাম খন্দকার। অনুষ্ঠানটি পরিচালনা ও উপস্থাপনার দায়িত্বে ছিলেন মাওলানা আব্দুল কাইয়ুম ও মাওলানা কে এম নাজিমুদ্দিন। 

কনফারেন্সে বক্তাগণ ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন ব্যাক্ত করে ইসরাইলের গণহত্যা ও দখলদারিত্বের নিন্দা জানান। মুসলিম বিশ্বসহ পৃথিবীর সকল শান্তকামী মানুষকে কার্যকরী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ফিলিস্তিনের পাশে দাড়ানোর আহবান জানান।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ