বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে বাংলাদেশের কো-স্পন্সর প্রস্তাব গ্রহণ করেছে জাতিসংঘ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন হাসিনা, ঘুরছেন পার্কে যাত্রাবাড়ী মাদরাসায় ‘চলমান পরিস্থিতিতে আলেমদের করণীয়’ শীর্ষক জাতীয় পরামর্শ সভা শনিবার আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা শহিদদের স্মরণে হাফেজ্জী চ্যারিটেবলের ‘দোয়া ও সাংস্কৃতিক সন্ধ্যা’ আজ

‘গণঅভ্যুত্থানে ছাত্র-জনতার অবদান’ শীর্ষক জমিয়তের আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

২৪ এর গণঅভ্যুত্থানে ছাত্র-জনতার অবদান শীর্ষক আলোচনা সভা ও যুব জমিয়ত-ছাত্র জমিয়তের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে জমিয়তের নেতাকর্মীদের উপস্থিতিতে উপজেলার পাগলা বাজারে অনুষ্ঠিত সভা ও কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ জেলা যুব জমিয়তের সদস্য সচিব ও কেন্দ্রীয় যুব জমিয়তের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা সালিক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জমিয়তের যুগ্মমহাসচিব মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, প্রধান বক্তার বক্তব্য রাখেন আগামী জাতীয় সংসদ সদস্য নির্বাচনে সুনামগঞ্জ- জগন্নাথপুর- শান্তিগঞ্জ আসনে সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী সুনামগঞ্জ জেলা জমিয়তের সহ-সভাপতি সৈয়দ তালহা আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা ওয়ালী উল্লাহ আরমান তার বক্তব্য বলেন, ‘সুনামগঞ্জ জেলা হচ্ছে জমিয়তে উলামায়ে ইসলামের অন্যতম উর্বর ভূমি। এখানকার নেতাকর্মীরা জমিয়তের জন্য নিবেদিত প্রাণ। ছাত্র-জনতার বিপ্লবের মধ্য দিয়ে নতুন যে বাংলাদেশ আমরা পেয়েছি সেই বাংলাদেশে জমিয়ত আরও সুসংগঠিতভাবে এগিয়ে যাবে। আর আমাদের প্রাণের সংগঠন জমিয়তকে এগিয়ে নিতে আমাদেরকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সুনামগঞ্জ-৩ আসন অর্থাৎ শান্তিগঞ্জ-জগন্নাথপুর উপজেলায় সৈয়দ তালহা আলম অনেক ভালো কাজ করে যাচ্ছেন। সৈয়দ তালহার নেতৃত্বে এই আসনে জমিয়তকে আরও সুসংগঠিত করতে হবে।

প্রধান বক্তার আলোচনায় সৈয়দ তালহা আলম বলেন, বিগত দিনে বিএনপি নেতৃত্বাধীন যুগপৎ আন্দোলন, ভারতীয় পণ্য বয়কট আন্দোলন এবং বৈষমবিরুধী ছাত্র আন্দোলনে সক্রিয় ছিলেন তিনি এবং তার দল। আন্দোলনে সশরীরে অংশগ্রহণের পাশাপাশি সুনামগঞ্জ ৩ আসনে আওয়ামী শাসনামলে ডামি ভোট বিরুধী লিফলেট বিতরণ, আওয়ামী বিরুধী আন্দোলন এবং তৎকালীন সকল বিরুধী দলকে নিয়ে পাগলা বাজারে বিরাট ইফতার মাহফিল আয়োজন করেন। এছাড়াও তিনি পাগলায় ঘূর্ণিঝড়ে বাড়িঘর পুনর্নির্মাণে নিজস্ব তহবিল থেকে প্রায় ২০০ পরিবারকে সহায়তা করেন। এই আসনে এতোদিন হাবিল-কাবিলের রাজত্ব ছিলো। বিরোধী পার্টির মানুষ যখন কথা বলতে পারেনি তখন আমরা কর্মসূচি বাস্তবায়ন করেছি। এখন কেউ কেউ বসন্তের কোকিলের মতো বিদেশ থেকে উড়ে এসে জুড়ে বসতে চান। শান্তিগঞ্জ-জগন্নাথপুরের মানুষ বসন্তের কোকিলদের মেনে নেবেন না।

বক্তারা আরো বলেন, অতীতের ন্যায় আগামী সংসদ নির্বাচনে জমিয়তের প্রার্থী দাবি করেন। বিএনপি নেতৃত্বাধীন যুগপৎ আন্দোলনের শরিক হিসেবে আগামীতে জোটবদ্ধ নির্বাচন হলে জমিয়তের প্রার্থী যেন অতীতের ৩ বারের মতো জোটের প্রার্থী হয় সেই দাবি তারা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা জমিয়তের সাধারণ সম্পাদক হাফেজ মু. রশিদ আহমদ, যুব জমিয়ত বাংলাদেশের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতী নিজাম উদ্দিন আল আদনান, সুনামগঞ্জ জেলা ছাত্র জমিয়তের সাবেক সভাপতি এম আব্দুল হাফিজ, সুনামগঞ্জ জেলা যুব জমিয়তের আহ্বায়ক এরশাদ খান আল হাবীব, জেলা জমিয়তের যুব বিষয়ক সম্পাদক এম. শাহীনুর রহমান শাহীন, শান্তিগঞ্জ উপজেলা জমিয়তের আহ্বায়ক শায়খ হোসাঈন আহমদ, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মাওলানা খলিলুর রহমান, উপজেলা ছাত্র জমিয়তের সাবেক সভাপতি শহীদুর রহমান, সিলেট মহানগর ছাত্র জমিয়তের আহ্বায়ক দেলওয়ার ইমরান, উপজেলা যুব জমিয়ত নেতা মাওলানা হাফিজুর রহমান ও মাওলানা কবির খাঁন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মাওলানা শহীদুর রহমানকে সভাপতি ও সিদ্দিকুর রহমানকে সাধারণ সম্পাদক করে উপজেলা যুব জমিয়তের ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ও মাওলানা কবির আহমদকে সভাপতি ও আরিফ বিল্লাহ আনছারকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্র জমিয়তের ৩১ সদস্য বিশিষ্ট কমিটির ঘোষণা করেন জেলা ছাত্র জমিয়তের সাবেক সভাপতি এম আব্দুল হাফিজ।

অনুষ্ঠানের সভাপতি  শায়খ মাও. আবদুস শহিদ জামলাবাদীর সমাপনী বক্তব্য ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষনা করেন।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ