বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪ ।। ২০ আষাঢ় ১৪৩১ ।। ২৮ জিলহজ ১৪৪৫


পরিবারের সদস্যদের ফোনের অবস্থান জানাবে গুগল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে রয়েছে অসংখ্য ফিচার। প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের জন্য নিয়মিত নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার নতুন সুখবর নিয়ে এসেছে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিন। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা ফোন হারিয়ে গেলে ‘ফাইন্ড মাই ডিভাইস’ সুবিধার মাধ্যমে সহজেই দূর থেকে সেই ফোনের অবস্থানের তথ্য জানা যায়।

এই সুবিধা মূলত নির্দিষ্ট গুগল অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থাকা ফোনের অবস্থান জানাতে পারে। এতদিন এটি কাজে লাগিয়ে নির্দিষ্ট ফোন খুঁজে পাওয়া গেলেও, এবার পরিবারের অন্য সদস্যদের ফোনের অবস্থানের তথ্যও জানা যাবে। এর জন্য ফাইন্ড মাই ডিভাইসের হালনাগাদ সংস্করণ এনেছে গুগল।

নতুন এ হালনাগাদে ফাইন্ড মাই ডিভাইসে ‘ফ্যামিলি ডিভাইস’ নামের একটি ট্যাব যুক্ত করা হয়েছে। যার সাহায্যে প্রাইমারি অ্যাকাউন্টের মাধ্যমে একই পরিবারের অন্য সদস্যদের ফোনের অবস্থান জানা যাবে।

অ্যান্ড্রয়েড অথরিটির এক প্রতিবেদনে বলা হয়েছে, ফাইন্ড মাই ডিভাইস ভি ৩.১.০৭৮-১ নামের সংস্করণে ফ্যামিলি ডিভাইস ট্যাবটি পাওয়া যাবে। তবে অন্যদের ফোনের অবস্থান জানার জন্য অবশ্যই সেগুলো আগে থেকে প্রাইমারি অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত করতে হবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ