মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪ ।। ১৮ আষাঢ় ১৪৩১ ।। ২৬ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
আলমডাঙ্গায় কবি আসাদ বিন হাফিজ স্মরণ-সন্ধ্যা 'দুর্নীতিবাজদের প্রতি কোনো সহানুভূতি দেখানো হবে না' প্রজন্মকে সঠিক পথে ধরে রাখতে আকাবির-মনীষী চর্চা অতীব প্রয়োজনীয় : মাওলানা আফেন্দী পদ্মাসেতু রক্ষণাবেক্ষণে হচ্ছে নতুন কোম্পানি সাত মাস পর আল-শিফার পরিচালককে মুক্তি দিল সন্ত্রাসী ইসরায়েল তিস্তা চুক্তি সমাধানের মূল প্রতিবন্ধকতা মমতা: কাদের কাতারে মজলিসে ইত্তেহাদুল মুসলিমীনের সাধারণ অধিবেশন অনুষ্ঠিত  ‘দেওবন্দ আন্দোলন; ইতিহাস ঐতিহ্য অবদান’ ইতিবাচক সমালোচনাকে মোবারকবাদ : আনাম সাজিদ গর্ভে থাকা অবস্থায় সন্তানের আকিকা করা যাবে ? সৌদির কারাগারে আটক ৫ হাজার ৭শ বাংলাদেশি

যতদিন বন্ধ রাখলে আপনার সিম অন্যের হয়ে যাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সিম কেনার পর তা আমরা অনেকেই ব্যবহার করি না। রিচার্জ করা, কল আদান-প্রদান ও মেসেজ করা থেকে বিরত থাকি। একসময় দেখা যায় সিমটি বন্ধ হয়ে গেছে। তবে সবচেয়ে দুঃখ তখনই হয়, যখন দেখি আমাদের শখের কেনা সিমটা অন্য কেই ব্যবহার করছেন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে জানা গেছে, বন্ধ সিমের মালিকানাসংক্রান্ত একটি নিয়মে টানা ১৫ মাস বা ৪৫০ দিন সিম বন্ধ থাকলে সিমের মালিকানা চলে যায়। সম্প্রতি দেশের একটি মোবাইল অপারেটর তাদের গ্রাহকদের এই তথ্যটি ফের মনে করিয়ে দিয়েছে।

সম্প্রতি এক গণবিজ্ঞপ্তিতে ওই মোবাইল অপারেটরটি জানিয়েছে, তাদের কোম্পানির কোন সিম থাকলেে এবং তা ১৫ মাসের বেশি সময় ধরে অব্যবহূত, তাহলে ১৩ আগস্ট ২০২৪ তারিখের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে পুনরায় সিমটি চালু করে দিন। অন্যথায় বিটিআরসির নিয়ম অনুযায়ী উক্ত সময়ের পর আর সিমটির মালিকানা দাবি করা যাবে না।

মূলত বিটিআরসির নিয়মে সিম কোম্পানিগুলো কাজ করে। একটি নির্দিষ্ট সময় সিম ব্যবহার না করা হলে কোম্পানি বৈধভাবে অন্য গ্রাহকের কাছে নম্বরটি বিক্রি করে দেয়। এক্ষেত্রে সিম কোম্পানির কোনো দায় থাকে না।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ