মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪ ।। ২২ আশ্বিন ১৪৩১ ।। ৫ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
জামিয়াতুস সুন্নাহ শিবচরে ‘সীরাত মাহফিল’ আগামীকাল বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ৪৩ আলেম-স্কলার জমিয়ত কোন বাতিলের সাথে ঐক্য করবে না: মাওলানা উবায়দুল্লাহ ফারুক ২৪ অক্টোবরের ওলামা সম্মেলন সফল করার আহ্বান সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদের এইচএসসির ফল প্রকাশ ১৫ অক্টোবর টঙ্গী ময়দানে কলেজ-বিশ্ববিদ্যালয় ছাত্রদের জোড় ইজতেমা ১৮ অক্টোবর ভোলায় জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী অফিসারের মতবিনিময় প্রাথমিক বিদ্যালয়ে ধর্মীয় শিক্ষক নিয়োগে লিগ্যাল নোটিশ বৈষম্যহীন বিশ্ববিদ্যালয় পরিচালনায় সবার সহযোগিতা প্রয়োজন : উপাচার্য ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ ১০০ বছর জেল খাটলেও আওয়ামী লীগের শাস্তি পূর্ণ হবে না : হাসনাত আবদুল্লাহ

জমিয়ত কোন বাতিলের সাথে ঐক্য করবে না: মাওলানা উবায়দুল্লাহ ফারুক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ ফিরোজী
সাভার প্রতিনিধি

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেছেন, জমিয়তে উলামায়ে ইসলাম আহলুস সুন্নাহ ওয়াল জামায়াতের তরজুমান ও আকাবির আসলাফের রেখে যাওয়া আমানত। তাই বাতিল কোন মতবাদের সাথে জমিয়ত ঐক্য করবে না।

রবিবার (৬ অক্টোবর) বাদ যোহর সাভার দারুল আমান রাজারবাড়ি মাদরাসা মিলনায়তনে সাভার থানা জমিয়তের কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমানে উলামায়ে কেরাম ও তৌহিদী জনতা নানামুখি সঙ্কট মোকাবেলা করছে। শুধু দেশে নয়, বিশ্বের সর্বত্রই মুসলমানদের বিরুদ্ধে বহুমুখি ষড়যন্ত্র চলছে। খুবই নাজুক সময় অতিক্রান্ত করছে বিশ্বমুসলিম। আন্তর্জাতিক ষড়যন্ত্রের ফিতনা আমাদের চতুর্দিকে ঘিরে আছে, আমরা একটা দ্বীপের মাঝে পড়ে আছি। চরম এই দুঃসময়ে হকপন্থী আলেমরা যত বিভক্ত হবে ততই বাতিল অপশক্তির শক্তি বৃদ্ধি পাবে। বিভক্তিতে কোনো ফায়দা নেই, বরং সাগরে পড়ে মরবো। মনে রাখতে হবে, যে কোন সঙ্কট উত্তরণে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। আল্লাহ ও আল্লাহর রাসূল সা. সর্বদা মুসলমানদের ঐক্যবদ্ধ থাকার নির্দেশনা ও গুরুত্বারোপ করেছেন। সুতরাং আহলুস সুন্নাহ ওয়াল জামায়াতের অনুসারী সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সাভার থানা জমিয়তের আহবায়ক হাফেজ মাওলানা আলী আকবর কাসেমীর সভাপতিত্বে কাউন্সিলে প্রধান বক্তা ছিলেন জমিয়তের মহাসচিব শায়খুল হাদীস মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

তিনি বলেন, স্বৈরাচার পতনের আন্দোলন কেবলই বস্তুকে কেন্দ্র করে হয়নি। এই আন্দোলনের মূল উপাদান ছিলো আদর্শ। ইসলামি দর্শন ও চেতনাকে গলা চেপে ধরেছিলো স্বৈরাচার। এখানে পশ্চিমা চিন্তা ও প্রতিবেশী দেশের দর্শনের বিরুদ্ধে গণবিস্ফোরণ হয়েছে। দেশজুড়ে বিজয় উদযাপনে ইসলামি সংস্কৃতির চর্চা এই বিষয়টা স্পষ্ট করেছে। সুতরাং ইসলামকে উপেক্ষা করে কোন সংস্কারকে জনগণ মেনে নেবে না। রাষ্ট্র সংস্কারে গঠিত কমিশনগুলোতে আলেমদের সম্পৃক্ত করতে হবে।

কেন্দ্রীয় জমিয়ত নেতা মুফতি আমিনুল ইসলাম কাসেমীর সঞ্চালনায়  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান মাজহারী, কেন্দ্রীয় সদস্য মুফতি গোলাম মোস্তফা, ঢাকা জেলা উত্তর জমিয়তের সাধারণ সম্পাদক মুফতি মাহবূবুর রহমান নবাবগঞ্জী, মানিকগঞ্জ জেলা জমিয়তের সভাপতি মাওলানা শামসুল আরেফীন সাদী, আশুলিয়া থানা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মাঈনুদ্দীন ফরাজী, ছাত্র জমিয়তের সাবেক সাধারণ সম্পাদক মুফতি ফেরদাউস মাহমুদ প্রমুখ।

কাউন্সিলে সাভারের সুপ্রসিদ্ধ আলেম ঐতিহ্যবাহী হারুনিয়া মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস মুফতি আলী আশরাফ তৈয়বকে সভাপতি, দারুল আমান রাজারবাড়ি মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস মুফতি নাজমুল হাসান বিন নূরীকে সাধারণ সম্পাদক, মাওলানা বজলুর রহমান বাদশাহকে সাংগঠনিক সম্পাদক, মুফতি এহসান বিন মুহসিনকে প্রচার সম্পাদক, মুফতি রফীউদ্দিন কাসেমীকে শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক এবং মুফতি মারজানুল বারী সিরাজীকে ছাত্র বিষয়ক সম্পাদক করে ৪৩ সদস্য বিশিষ্ট সাভার থানা জমিয়তের কমিটি ঘোষণা করা হয়।

কাউন্সিলে সাভার পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন থেকে বিপুল সংখ্যক প্রতিনিধি অংশগ্রহণ করেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ