মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪ ।। ১৬ আশ্বিন ১৪৩১ ।। ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘ইসলামি জনমতকে ‘মৌলবাদ’ বলা ফ্যাসিবাদী আচরণ’ খাগড়াছড়িতে স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ : ড. ইউনূস বেফাকের ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষার নিবন্ধনের শেষ দিন শুক্রবার 'মৌলবাদী' 'সাম্প্রদায়িক' শব্দ ব্যবহার করে জাতিকে বিভক্ত করার ষড়যন্ত্র রুখে দিতে হবে আলিয়া মাদরাসা সিলেবাস-কারিকুলাম প্রণয়নে কমিটি গঠনের দাবি পাকিস্তান সফরে ড. জাকির নায়েক, ভাষণ দেবেন একাধিক শহরে গুজব ছড়িয়ে গার্মেন্টসে অস্থিরতা সৃষ্টি করা হচ্ছে: শ্রম উপদেষ্টা আওয়ার ইসলামের আয়োজনে শুরু হচ্ছে ‘ভাষা সাহিত্য সাংবাদিকতা সার্টিফিকেট কোর্স’ কাজে না ফেরা পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

'মৌলবাদী' 'সাম্প্রদায়িক' শব্দ ব্যবহার করে জাতিকে বিভক্ত করার ষড়যন্ত্র রুখে দিতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারি মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম ট্রান্সপারেন্সি ইন্টারনেশনাল বাংলাদেশের (টিআইবি) একটি বিবৃতির প্রতিক্রিয়ায় বলেছেন, 'টিআইবি' একটি উচ্চ মানের প্রতিষ্ঠান। যার পরিচালনা বডিতে রয়েছে আন্তর্জাতিক মানের ব্যক্তিরা। কিন্তু টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান-এর নামে গণমাধ্যমে প্রকাশিত বিবৃতির শব্দ চয়ন দেখে আমরা বিস্মিত। ২০২৪ সালের জুলাই বিপ্লবের পর "নতুন বাংলাদেশ" বিনির্মানের সূচনাকালে এসেও 'মৌলবাদী' 'সাম্প্রদায়িক' এজাতীয় শব্দ ব্যবহার করে দেশের মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করার চেষ্টা করা বাতুলতা ছাড়া বৈ কি? আমরা তাদের এই ন্যারো মাইন্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 'মৌলবাদী' 'সাম্প্রদায়িক' এ জাতীয় শব্দ ব্যবহার করে জাতিকে নতুন করে বিভক্ত করার ষড়যন্ত্র করলে তা রুখে দেয়া হবে।

আজ মঙ্গলবার (১ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় এ কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জন কমিটি বাতিল প্রসঙ্গে টিআইবির নির্বাহী পরিচালকের বক্তব্য জাতির অতন্দ্র প্রহরী, মেহনতী মানুষের কন্ঠস্বর ওলামায়ে কেরামকে হেয়প্রতিপন্ন করার নামান্তর। অবিলম্বে টিআইবির পরিচালক ড. ইফতেখারুজ্জামান কে তার এ বক্তব্য প্রত্যাহার করে ওলামায়ে কেরাম ও জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ