শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ১৩ আশ্বিন ১৪৩১ ।। ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
একমাত্র আল্লাহ প্রদত্ত জীবন ব্যবস্থার মাধ্যমেই বৈষম্যহীন সমাজ গড়া সম্ভব ‘প্রশাসনে এখনো স্বৈরাচারের সহযোগী; ব্যবস্থা না নিলে বড় আকার ধারণ করতে পারে’ সিরাতুন্নাবী সা. বক্তৃতা প্রতিযোগিতায় ১ম রাজধানীর জামিয়া কাসেম নানুতবীর ফেরদাউস ইসলাম সিরাতুন্নাবী সা. প্রতিযোগিতা অনুষ্ঠিত, বক্তৃতা ও সাধারণ জ্ঞানে পুরস্কার পেলেন যারা জন্ম থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশ ঐক্যকামী দল হেফাজতে ইসলাম মাগুরা জেলা কমিটি গঠিত ভারতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে গওহরডাঙ্গা বোর্ডের সমাবেশ ২ অক্টোবর হিজবুল্লাহর প্রধান কে এই হাসান নাসরুল্লাহ জাতীয় পাঠ্যপুস্তক সংশোধনে গঠিত কমিটি বাতিল ঘোষণা ছাত্র আন্দোলনে ১৫৮১ জন শহীদ হয়েছেন : স্বাস্থ্যবিষয়ক উপকমিটি

জন্ম থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশ ঐক্যকামী দল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ-এর প্রতিনিধি সম্মেলনে অতিথিবৃন্দ- ছবি: সংগ্রহীত

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম ঐক্যের ব্যাপারে বলেছেন, জন্ম থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশ ঐক্যকামী দল। আমাদের মরহুম আমির শায়খ সৈয়দ ফজলুল করীম রহ. ঐক্যের ব্যাপারে অধীর আগ্রহী ছিলেন। তিনি বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের কাছে গিয়ে গিয়ে ঐক্য ও সম্প্রীতির বানি ছড়িয়ে গেছেন আমৃত্যূ। আমরাও সেই পথ ধরে ঐক্যের বার্তা দিয়ে যাচ্ছি।

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ-এর প্রতিনিধি “সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় তিনি বলেন, আমাদের নেতৃবৃন্দের কারো কথায় যদি কেউ কষ্ট পেয়ে থাকেন বা ঐক্যবিরোধী বার্তা পেয়ে থাকেন, আমরা তার জন্য ক্ষমাপ্রার্থী। আমরা সবাইকে নিয়ে ইসলামকে ক্ষমতায়ন করতে চাই ইনশাআল্লাহ।,

তিনি আরও বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তার অঙ্গসংগঠন সমূহের ভূমিকা ছিল অনন্য। এছাড়াও এই আন্দোলনে ৭৩জন হাফেজ আলেম শহীদ হয়েছেন এবং আহত হয়েছেন শতাধিক। সুতরাং আলেম ওলামার এদেশের সত্য ও ন্যায়ের পক্ষে সব সময় সজাগ ছিলেন।

মুফতি রেজাউল করীম বলেন, বিগত আওয়ামী সরকার এই দেশের নয় বরং বিদেশী দালাল সরকার হিসেবেই শিক্ষানীতিসহ বিভিন্ন সেক্টরে দেশ ও ধর্মবিরোধী এজেন্ডা বাস্তবায়ন করেছিল। কিন্তু দুঃখজনক বাস্তবতা হল, রক্তের সাগর পেরিয়ে ফ্যাসিবাদের পতন ঘটিয়ে যে অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা ক্ষমতায় বসিয়েছি, তাদের মধ্যেও শিক্ষানীতিতে ইসলাম ও মুসলমানদের বিশ্বাস ও আদর্শকে অগ্রাধিকার দেয়ার ব্যাপারে আন্তরিকতার ঘাটতি আছে বলে মনে হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই), মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) মাওলানা নূরুল ইসলাম আল আমীন, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নূরুল করীম আকরাম, সহ-প্রচার ও দাওয়াহ সম্পাদক অ্যাডভোকেট বরকত উল্লাহ, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সহ-সভাপতি আতিকুর রহমান মুজাহিদ, জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইঞ্জিনিয়ার শেখ মুহাম্মাদ মারুফ, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মুফতি রহমাতুল্লাহ বিন হাবিব, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ ইলিয়াস হাসান, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক প্রিন্সিপাল আ হ ম আলাউদ্দিন, প্রচার সম্পাদক মুহাম্মাদ আবু বকর সিদ্দীক, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ মাহবুব আলম, অর্থ সম্পাদক মুহাম্মাদ শফিকুল ইসলাম, সাংগঠ‌নিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) তাজুল ইসলাম শাহিন, সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) প্রভাষক আহমদ আবদুল জলিল, সাংগঠ‌নিক সম্পাদক (ব‌রিশাল বিভাগ) প্রভাষক মাওলানা মুহাঃ আল-আমিন, সাংগঠ‌নিক সম্পাদক (সি‌লেট বিভাগ) মুফতি শেখ ইহতেশাম বিল্লাহ আজিজী, সাংগঠনিক সম্পাদক (মোমেনশাহী বিভাগ) মুফতী জুবায়ের আহমদ, সাংগঠ‌নিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মুফতি একেএম আবদুজ জাহের আরেফী, সাংগঠ‌নিক সম্পাদক (ফ‌রিদপুর বিভাগ) মাওলানা এস এম আজিজুল হক, যুব উন্নয়ন ও কর্মসংস্থান সম্পাদক মাওলানা ইউনুছ তালুকদার, শিক্ষা ও সংস্কৃ‌তি সম্পাদক মাওলানা মোরশেদুল আলম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মুফতি শেখ মুহা. নুরুন নাবী, শিল্প ও বা‌ণিজ্য সম্পাদক প্রকৌশলী মোঃ এহতেশামুল হক পাঠান, আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট বায়েজিদ হোসাইন, তথ্য ও গবেষনা সম্পাদক মুফতী হোসাইন মুহাম্মাদ কাওছার বাঙ্গালী, বিজ্ঞান ও প্রযু‌ক্তি সম্পাদক সাইফুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক ডা. মুহাম্মাদ মিজানুর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, প্রবাসী কল্যাণ সম্পাদক মাওলানা আবুল হাসান রায়হান, সংখ্যালঘু ও নৃ-গোষ্ঠীকল্যাণ সম্পাদক মুফতি মোস্তাফিজুর রহমান, উপ-সম্পাদক কে এম শামিম আহমেদ, মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ