শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই পীর)। ফাইল ছবি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই পীর) জনগণকে ঐক্যবদ্ধ থাকতে আহ্বান জানিয়ে বলেছেন, দেশকে অস্থিতিশীল করতে মরিয়া হয়ে উঠেছে পরাজিত শক্তি। দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে। এসব পরাজিত শক্তির নির্লজ্জ আচরণের বহিঃপ্রকাশ। বিশেষ করে সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পিটিয়ে মানুষ হত্যার ঘটনা মেনে নেয়া যায় না।

তিনি বলেন, খাগড়াছড়িসহ পার্বত্য তিন জেলায় তথাকথিত আদিবাসী কর্তৃক বাঙালি মুসলিম যুবককে নির্মমভাবে হত্যা এবং টাংগাইল ও ফরিদপুরে নির্মাণাধীন প্রতিমা ভাংচুর সেই চক্রান্ত্রের ফসল। আজ জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে দেশকে আবারও অস্থিতিশীল করার পায়তারা চলছে৷ এমতাবস্থায় দেশের জনগণকে ঐক্যবদ্ধভাবে এসব মোকাবেলা করতে হবে।

আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এ উদ্যোগে জেলা প্রতিনিধিদের নিয়ে এক যৌথ সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর রামপুরাস্থ একটি মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখেন, দলের সিনিয়র নায়েবে নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, আলহাজ খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা আবদুল কাদের মেহেরপুরী, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশারুফ আলম, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, বৃষিবিদ আফতাব উদ্দিন, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা এবিএম জাকারিয়া, মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়ের, আলহাজ জান্নাতুল ইসলাম, মাওলানা খলিলুর রহমান, জিএম রুহুল আমিন, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা নুরুল ইসলাম আল আমিন, মাওলানা শোয়াইব হোসেন, মাওলানা আবুল কালাম, হাফেজ মাওলানা নুরুল করীম আকরাম, মাওলানা আরিফুল ইসলাম, অধ্যাপক নাসির উদ্দিন খান, আব্দুল আউয়াল মজুমদার, আল মোহাম্মদ ইকবাল। এছাড়াও সারাদেশ থেকে আগত ৮৭ টি সাংগঠনিক জেলা নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ মতামত পেশ করেন।

পীর সাহেব চরমোনাই বলেন, ঘুরে ফিরে যেন দুর্নীতিবাজরা ক্ষমতায় না আসতে পারে এ ব্যাপারে আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি সমমনা ইসলামী দলগুলোর সাথে সুসম্পর্ক বজায় রাখার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, রাজনীতিতে একটি আদর্শিক পরিবর্তন অবশ্যই আনতে হবে। তিনি বৃহত্তর ঐক্যের স্বার্থে পারস্পারিক বিরোধীতা কমিয়ে আনতে জোর তাগিদ দেন।

নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, দলকে তৃণমূল পর্যায়ে ঢেলে সাজাতে জেলা সভাপতি ও সেক্রেটারীদের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হবে। তিনি বলেন, দলে প্রভাবশালী ব্যক্তিবর্গকে নিয়ে আসতে দাওয়াতী তৎপরাতা বৃদ্ধি করতে হবে। ইসলামী মনমানসিকতা সম্পূর্ণ ব্যক্তিবর্গকে দলে নিয়ে আসতে ভাবতে হবে। দলকে সুসংহত করতে না পারলে এবং গণমুখি দলে পরিণত করতে যা যা করা লাগে তাই করতে হবে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ