সোমবার, ২০ মে ২০২৪ ।। ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


ভারতের হিংস্র থাবা থেকে দেশকে বাঁচাতে হবে : চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ভারতের হিংস্র থাবা থেকে দেশকে বাঁচাতে হবে। সেইসাথে ভারতীয় পণ্য বর্জন এবং দেশীয় পণ্যের প্রতি সকলকে উদ্ধুুদ্ধ করতে হবে। সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদের বিরুদ্ধে’ লড়াই করতে হবে। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব চরম হুমকির মুখে।

ইসলামী আন্দোলনের আমীর বলেন, সরকারের শীর্ষ নেতারা কথা কথায় ভারতের প্রসঙ্গ টেনে বলছেন, ভারত আমাদের পাশে না থাকলে নির্বাচন করতে পারতাম না। এভাবে ভারত বন্দনা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। ভারতের আধিপত্য ও সাম্রাজ্যবাদের হস্তক্ষেপ এ দেশের মানুষ মেনে নেবে না। তিনি বলেন, ৯২ শতাংশ মুসলমানের দেশে ইফতার মাহফিল ও কোরআন শিক্ষায় বাধা ও হামলা কোনোভাবেই মেনে নেয়া যায় না। অবৈধ একদলীয় নির্বাচনে ভারতের হস্তক্ষেপ, সীমান্তে লাগাতার বাংলাদেশিদের হত্যা, বাংলাদেশের ওপর ভারতের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক আগ্রাসনের এখন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে।

আজ রোববার (২৪ মার্চ) বরিশালের চরমোনাই মাদরাসায় অনুষ্ঠিত বিশেষ তালিম তারবিয়াতের ১৩তম দিনের আলোচনায় তিনি এসব কথা বলেন। আলোচনায় পীর সাহেব চরমোনাই ছাড়াও নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মাদরাসার শিক্ষকগণ এবং চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী জিয়াউল করীম অংশ নেন।

মুফতী রেজাউল করীম পীর সাহেব বলেন, রমজান মাস পবিত্র কুরআন নাজিলের মাস, ইসলামের প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে মাহে রমজান। এই রমজান কোরআন নাজিলের মাসে কোরআন শিক্ষার ক্লাসে নিষেধাজ্ঞা আমাদেরকে ভাবিয়ে তুলেছে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ