বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪ ।। ১০ আশ্বিন ১৪৩১ ।। ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘জাতীয় পাঠ্যপুস্তক সংশোধন-পরিমার্জন কমিটিতে ইসলামি স্কলার অন্তর্ভুক্ত করুন’ ভারতে রাসূল (সা)-এর অবমাননাকারীদের গ্রেফতার দাবি হেফাজতে ইসলামের ঢাকার চৌধুরীপাড়ায় বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী সিরাতের বইমেলা হজযাত্রীর ছদ্মবেশে ভিক্ষুক না পাঠাতে পাকিস্তানকে কড়া বার্তা সৌদি আরবের নবীজির শানে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ  বাংলাদেশের সঙ্গে সম্পর্ক নিয়ে যা বললেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী হেফাজতে ইসলাম বাংলাদেশ বগুড়া জেলা কমিটি গঠিত সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর ইন্তেকালে ইসলামী আন্দোলনের শোক আরব আমিরাতে ফিরতে চান দেশে ফেরত গণঅভ্যুত্থান সমর্থনকারী প্রবাসীরা ইলিশ রফতানি বন্ধে হাইকোর্টে রিট

সরকারি টাকায় হজ শরিয়তসম্মত নয়: শায়খ আহমাদুল্লাহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
শায়খ আহমাদুল্লাহ

সরকারি টাকায় হজ করা শরিয়তসম্মত নয় বলে মন্তব্য করেছেন দেশের জনপ্রিয় ইসলামিক স্কলার আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) তিনি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে এ মন্তব্য করেন।

তিনি লিখেছেন, সরকারি টাকায় হজ করা এক ধরণের বিলাসিতা। প্রতি বছর অনেক ক্ষমতাসীন রাজনীতিক ও সরকারের পছন্দের মানুষ রাষ্ট্রের টাকায় হজে যান। এটা এটা শরয়ী এবং নৈতিক কোনো দিক থেকেই সিদ্ধ নয়।

এতে একদিকে যেমন দেশের টাকার অসদ্ব্যবহার হয়, পাশাপাশি এইসব লোকদের পেছনে হজ অফিসকে বাড়তি মনোযোগ দিতে হয় এবং ব্যস্ত থাকতে হয়। এর ফলে সাধারণ হাজিরা তাদের যথাযথ সেবা ও অধিকার থেকে বঞ্চিত হন, বলেন তিনি।

তিনি আরও বলেন, সরকারি টাকা মানে জনগণের টাকা। জনগণ তো কাউকে হজের জন্য টাকা দেয়নি। একজন প্রভাবশালী ব্যক্তি জনগণের টাকায় হজ করছেন, এর মধ্যে কোনো গৌরব নেই। আছে প্রচ্ছন্ন লাঞ্ছনা। অতএব এই প্রথা চিরতরে বন্ধ হওয়া উচিত। তবে হ্যাঁ, সরকারের তরফ থেকে নিয়োজিত ডাক্তার, হজ গাইড ও অন্যান্য হজ সংশ্লিষ্ট দায়িত্বশীলগণের কথা ভিন্ন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ