শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

গ্রেফতারের শঙ্কা নিয়েই আন্দোলন চলবে: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির আগামী দিনের রাজনীতি সম্ভাবনাময়। তার মতে, দল এখন সাংগঠনিকভাবে অনেক বেশি শক্তিশালী এবং সক্রিয়। একতরফা নির্বাচন প্রতিরোধে বিএনপি নেতৃত্ব দিবে বলেও মন্তব্য করেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে গণমাধ্যমকে দেয়া স্বাক্ষাৎকারে মির্জা ফখরুল বলেন, গ্রেফতার-নির্যাতনের শঙ্কা নিয়েই গণতান্ত্রিক আন্দোলনে আছে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার সারাজীবন কেটেছে রাজনীতির মধ্য দিয়ে। তাই স্বাভাবিকভাবেই তিনি রাজনীতির মাঠকে মিস করেন। আমরাও মনে করি, তাকে পাশে পেলে আমরা আরও শক্তিশালী হতাম।

একদিকে দীর্ঘসময় ক্ষমতার বাইরে অন্যদিকে, অনুপস্থিত চেয়ারপারসন। তবুও বিএনপি মহাসচিব বলছেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে দল এখন অনেক বেশি শক্তিশালী, সক্রিয় এবং ঐক্যবদ্ধ।

এমন একটা সময়ে দলটি ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে, যখন সরকার পদত্যাগের ১দফা দাবি নিয়ে রাজপথের আন্দোলনে বিএনপি। মহাসচিবের অভিযোগ, বিএনপিকে চাপে রাখতে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে দলীয়করণ করেছে সরকার।

তিনি আরও বলেন, ধারবাহিকভাবে শান্তিপূর্ণ কিন্তু পরিশ্রমী কর্মূসচির মধ্য দিয়ে আন্দোলনে নেতাকর্মীদের আবেগের প্রকাশ ঘটছে। গণতান্ত্রিক আন্দোলনে আরও ত্যাগ স্বীকারের ঝুঁকি নিয়ে রাজপথে আছে বিএনপি।

টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ