শনিবার, ০৬ জুলাই ২০২৪ ।। ২২ আষাঢ় ১৪৩১ ।। ৩০ জিলহজ ১৪৪৫

শিরোনাম :
এবার বেনজীরের ডুপ্লেক্স বাড়ি জব্দ বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির সারা দেশে মাসব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম শুরু প্রসঙ্গ একাধিক মাদরাসায় হাদিস পড়ানো, যা বললেন মুহাদ্দিস মাওলানা লিয়াকত আলী মহররমের চাঁদ দেখা যায়নি, পবিত্র আশুরা ১৭ জুলাই  ইরানের নতুন প্রেসিডেন্টকে বিশ্বনেদের অভিনন্দন হুদাদুর্গাপুর ছাত্র সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি পালন ‘আকাবিরদেরকে নিয়ে নেগেটিভ উপস্থাপনকারীরা ইসলামের কল্যাণকামী হতে পারে না’ আমি আপনাদের দিকে হাত বাড়িয়ে দিলাম: ইরানের প্রেসিডেন্ট ৮ দিনেও সন্ধান মেলেনি মাদরাসা ছাত্র সোয়াইবের বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত সালামি'র সাহিত্য আড্ডা 

মালয়েশিয়ার সমুদ্রে অনুমতি ছাড়া নোঙর করায় ২৬ বাংলাদেশী ক্রু আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

আশরাফুল মামুন, মালয়েশিয়া :  মালয়েশিয়ান মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি (মেরিটিম মালয়েশিয়া) মঙ্গলবার (২ জুলাই) পেরাকের সেগারির তানজুং হান্টু থেকে ১৪ দশমিক ৮ নটিক্যাল মাইল উত্তর-পশ্চিমে মালয়েশিয়ার সমুদ্রসীমায় নোঙর করা একটি বালির ড্রেজার আটক করেছে।

পেরাক মেরিটাইম ডিরেক্টর, মেরিটাইম ক্যাপ্টেন মোহাম্মদ শুকরি খোতোব বলেছেন, চীনের ফুঝোতে নিবন্ধিত চুয়ান হং ৬৮ নামক বালি নিষ্কাশনের ড্রেজার জাহাজটি পরিদর্শনের আগে রয়্যাল মালয়েশিয়ান নেভির (আরএমএন) জাহাজ অপারেশন টিম নোঙ্গর করা অবস্থায় এটিকে নোঙ্গর করা অবস্থায় পাওয়া গেছে।

তার মতে, জাহাজটি একজন ক্যাপ্টেনের নেতৃত্বে ২০ জন চীনা ক্রু এবং ২৬ জন বাংলাদেশী ক্রু এবং একজন মালয়েশিয়ান ক্রু দ্বারা পরিচালিত হয়েছিল।

মালয়েশিয়ান মেরিটাইম পেট্রোল বোটের সদস্যরা যা বর্তমানে পেরাক রাজ্যের জলসীমায় কাজ করছে তাদের জাহাজটি পরিদর্শন করার জন্য অনুকূল স্থানে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

পরিদর্শনে দেখা গেছে যে ক্যাপ্টেন জাহাজের মূল নথি, ‘পোর্ট ক্লিয়ারেন্স’ জমা দিতে ব্যর্থ হয়েছে এবং সেখানে একজন ক্রু ছিল যার নাম জাহাজের ক্রু তালিকায় ছিল না।

মোহাম্মদ শুকরি বলেন, আরো পরিদর্শনে ৬০ ব্যারেল তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) পাওয়া গেছে। সমস্ত ক্রু এবং জাহাজকে মার্চেন্ট শিপিং অর্ডিন্যান্স (এমএসও) ১৯৫২ এবং সরবরাহ নিয়ন্ত্রণ আইন ১৯৬১-এর অধীনে তদন্তের জন্য আটক করে পরবর্তী ব্যাবস্থা গ্রহণ করা হচ্ছে।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ